শুক্রবার, ২৭ মে ২০২২, ০১:৩৭ অপরাহ্ন

স্বল্প ও মধ্যআয়ের লোকদের জন্য মিরপুরে ১০ হাজার ফ্ল্যাট

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৯৭ বার পড়া হয়েছে

সরকার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে রাজধানীর মিরপুর এলাকায় আরো প্রায় ১০ হাজার আবাসিক ফ্ল্যাট নির্মাণ করবে। এ লক্ষ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ নতুন প্রকল্প নিতে যাচ্ছে। কর্তৃপক্ষের নিজস্ব জমিতে নির্মিত এসব ফ্ল্যাট স্বল্প ও মধ্যআয়ের লোকদের মধ্যে বিক্রি করা হবে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সোমবার মিরপুর এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নতুন প্রকল্প এলাকা পরিদর্শনকালে এ তথ্য জানান।

মন্ত্রী জানান, “মিরপুর ১১ নম্বর সেকশনে বাউনিয়া বাঁধের পাশে ৯২ একর জমির ওপর আট হাজার আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে। ৮০০ থেকে দেড় হাজার বর্গফুট আয়তনের এসব ফ্ল্যাট ‘পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ’ ভিত্তিতে নির্মাণ করা হবে।”

এ সময়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদউল্লা খন্দকার, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান খন্দকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

এ সময় গৃহায়ন কর্তৃপক্ষ জানায়, মিরপুর ৩ নম্বর সেকশনে এক একর জমির ওপর বহুতল বিশিষ্ট আবাসিক কাম বাণিজ্যিক ভবন নির্মাণ করা হবে। এ ভবনের চারতলা পর্যন্ত হবে বাণিজ্যিক এবং উপরে ১৫০টি আবাসিক ফ্ল্যাট থাকবে। এই জমিতে বর্তমানে বসবাসকারীরা অগ্রাধিকারভিত্তিতে আবাসিক ফ্ল্যাটের বরাদ্দ পাবেন।

এ সময়ে আরো জানানো হয়, মিরপুর ৯ নম্বর সেকশনে সরকারি কর্মকর্তাদের জন্য আবাসিক ফ্ল্যাট, একই সেকশনে স্বল্প ও মধ্যআয়ের জনগোষ্ঠীর জন্য ‘স্বপ্ননগর’ দ্বিতীয় পর্যায়ের প্রকল্পে এক হাজার ৫৬০টি আবাসিক ফ্ল্যাট ও ‘স্বপ্ননগর’ তৃতীয় পর্যায়ের প্রকল্পে ৬২৪টি আবাসিক ফ্ল্যাট, মিরপুর ১ নম্বর সেকশনে একটি বহুতল বিশিষ্ট আবাসিক কাম বাণিজ্যিক ভবন, কল্যাণপুরে ১৬২টি আবাসিক ফ্ল্যাট ও বহুতল বিশিষ্ট বাণিজ্যিক ভবন এবং টেকনিক্যালে বহুতল বিশিষ্ট বাণিজ্যিক ভবন নির্মাণ করা হবে।

এর আগে মন্ত্রী মিরপুর ৯ নম্বর সেকশনে নির্মাণাধীন ‘স্বপ্ননগর’ আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এখানে ১০টি বহুতল ভবনে ৮৭৮ বর্গফুট, এক হাজার ৩৩৮ বর্গফুট ও এক হাজার ৫৪৫ বর্গফুট আয়তনের মোট হাজার ৪০টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

১০টি ভবনের সবগুলোর বেসমেন্টের কাজ শেষ হয়েছে এবং কোনো কোনো ভবনের দোতলার ছাদ ঢালাইয়ের কাজ চলছে। কাজের অগ্রগতি দেখে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন এবং দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন।

মিরপুর ৯ নম্বর সেকশনে জয়নগর প্রকল্পে সরকারি কর্মকর্তাদের জন্য পাঁচটি ভবনে ৫২০টি ফ্ল্যাট এবং ২১ আগস্টের গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০০টি ফ্ল্যাট নির্মাণের কাজও চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451