শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৪০ অপরাহ্ন

‘আপদ’ স্যামসাং নোট ৭ ফেরত দেওয়ার ধুম

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৬২ বার পড়া হয়েছে

 

 

 

 

 

ঢাকা: বিস্ফোরণকাণ্ডের জেরে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নোট ৭ ফেরত দেওয়ার ধুম পড়ে গেছে। এই স্মার্টফোনটি ফেরত দিয়ে নতুন আরেকটি হ্যান্ডসেট নিচ্ছেন সিঙ্গাপুরের হাজারো গ্রাহক।

দেশটিতে গ্যালাক্সি নোট ৭ এর যে হাজার হাজার গ্রাহক রয়েছেন, তার মধ্যে প্রায় ৫০ শতাংশ গ্রাহক স্মার্টফোনটি ফেরত দিয়ে নতুন স্মার্টফোন দেওয়ার প্রক্রিয়ায় নাম লিখিয়েছেন এরইমধ্যে। এমনকি কয়েকশ’ গ্রাহক ভেজাল নোট ৭ ফেরত দিয়ে আরেকটি নতুন স্মার্টফোন নিয়েও নিয়েছেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সিঙ্গাপুরের গ্রাহকদের কাছ থেকে ‘নষ্ট’ গ্যালাক্সি নোট ৭ ফেরত নেওয়ার প্রক্রিয়া শুরু করে স্যামসাং।

এজন্য দেশটির সুনটেক সিঙ্গাপুর কনভেনশন ও এক্সিবিশন সেন্টারে ৯০টি কাউন্টার খোলা হয়। এসব কাউন্টারে নোট ৭ বিনিময়ের জন্য আগে অনলাইনে নিবন্ধন করতে বলা হয়। যারা নিবন্ধন করেছেন, তারাই শুক্রবার ওই সেন্টারে নোট ৭ ‘আপদ’ বিদায় করে নতুন একটি সেট নেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, দুপুর ১টায় সেসব কাউন্টার খোলা হয়। তার আগে থেকেই ছিল গ্রাহকদের লাইন। গ্রাহকরা একে একে তাদের নোট ৭ বদলে নতুন সেটটি বুঝে নেন। এসময় তাদের নোট ৭ থেকে তথ্যাদি নতুন সেটে ট্রান্সফারও করে দেওয়া হয়।সংবাদমাধ্যম আরও জানায়, নোট ৭ বিনিময়ের পাশাপাশি স্যামসাং কর্তৃপক্ষ গ্রাহকদের কিছু খাবার ও পানির বোতলসহ একটি ব্যাগ দিয়েছে। দিয়েছে দুঃখ প্রকাশ করে একটি চিঠিও।

স্যামসাং কর্তৃপক্ষ জানায়, সিঙ্গাপুরে আগামী ২ অক্টোবর পর্যন্ত নোট ৭ বিনিময় প্রক্রিয়া চলছে। সুনটেক সেন্টারে প্রতি কর্মদিবসে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং সপ্তাহান্তে (স্থানীয় উইকেন্ড) সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত নোট ৭ ‘আপদ’ বিদায় কার্যক্রম চলবে।

এ সংক্রান্ত আরও খবর
** গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ে দিশেহারা স্যামসাং
***স্যামসাং নোট ৭ বিপর্যয়, ৯২ বিস্ফোরণে দগ্ধ ২৫
** নোট ৭ বিপর্যয়, নতুন স্মার্টফোন বা অর্থফেরত পাচ্ছেন গ্রাহকরা
** স্যামসাং নোট ৭ বিপর্যয়, ১০ লাখ ফোন সরাচ্ছে যুক্তরাষ্ট্র
** নোট ৭ ব্যবহার থেকে বিরত থাকতে বললো স্যামসাং

গত আগস্টে ঢাকঢোল পিটিয়ে বাজ‍ারে আসে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নোট ৭। কিন্তু সপ্তাহ দুই আগে খবর ছড়ায়, এর ব্যাটারি বিস্ফোরিত হয়ে দুর্ঘটনা ঘটছে। খবরের প্রেক্ষিতে স্যামসাং তাদের নোট ৭ বিক্রি বন্ধের ঘোষণা দেয়। এরপর কয়েক সপ্তাহের মধ্যে বিক্রি হওয়া নোট ৭ এর ২৫ লাখ স্মার্টফোনও সরিয়ে নেওয়ার ঘোষণা দেয়।

তাদের এ ঘোষণায় গত সপ্তাহে শেয়ারবাজারে পতন হয় স্যামসাংয়ের। শেয়ার মূল্য কমে যায় ছয় শতাংশ। এরমধ্যে বিভিন্ন দেশের এয়ারলাইন তাদের ফ্লাইটে স্যামসাং স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ করতে শুরু করে। নিষিদ্ধ করতে শুরু করে স্যামসাংয়ের অন্যান্য ডিভাইসের ব্যবহারও।

মার্কিন গ্রাহক নিরাপত্তা সংস্থা সিপিএসসির এক হিসাব মতে, যুক্তরাষ্ট্রের বাজারে থাকা নোট ৭ এর স্মার্টফোনগুলোর ৯২টি বিস্ফোরিত হয়েছে। এতে ২৬ গ্রাহক হয়েছেন দগ্ধ, আর ৫৫ গ্রাহক শিকার হয়েছেন ক্ষয়ক্ষতির।

এসব খবরের প্রেক্ষিতে সিপিএসসিও মার্কিন গ্রাহকদের নোট ৭ ফোনটি ফেরত দিয়ে নতুন আরেকটি স্মার্টফোন অথবা অর্থফেরত নেওয়ার কথা জানায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451