মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

২৮ অক্টোবর বিএনপি মহাসমাবেশ নয়াপল্টনে হবে : মির্জা ফখরুল

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

আগামীকাল ২৮ অক্টোবর বিএনপি মহাসমাবেশ নয়াপল্টনেই হবে, বাধা দিলে এর সম্পূর্ণ দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার (২৭ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তিনি এসব কথা বলেন। মহাসমাবেশ ঘিরে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ তুলে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং আটককৃতদের মুক্তি দাবি করেন মির্জা ফখরুল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের অনুমতি দেওয়ার কিছু নাই, সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। আমাদের সমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ।

মির্জা ফখরুল বলেন, ২৮ অক্টোবরের সমাবেশের মধ্যে দিয়ে আমরা সরকারকে একটি বার্তা দিতে চাই, চাপ প্রয়োগ করে দাবি আদায় করতে চাই। তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে সরকারকে বাধ্য করা হবে।

আমরা এখনো ডিএমপি কমিশন থেকে থেকে চিঠি পাইনি, আমরা আশা করি তারা শনিবারের মহাসমাবেশে বাধা দেবে না। তারা আমাদের সহযোগিতা করবে বলেও আশা প্রকাশ করেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, গতকাল নির্বাচন কমিশন নিজেই বলেছে দেশে নির্বাচনের পরিবেশ নেই। অথচ অবৈধ প্রধানমন্ত্রী ব্রাসেলসে বসে বক্তৃতা দিচ্ছে, বলছে- দেশের সুষ্ঠু নির্বাচনের পরিবেশ রয়েছে। অথচ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও একতরফা নির্বাচন করতে চাচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

বর্তমান সরকারকে ভয়াবহ ফ্যাসিস্ট ও অবৈধ আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, এ সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। অসাংবিধানিকভাবে ক্ষমতায় বসে আছে। এই সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে কখনো এ দেশে সুষ্ঠু নির্বাচন হবে না, দেশের মানুষ পছন্দমতো ভোট দিতে পারবে না। তাই, এ সরকারকে পদত্যাগ করতেই হবে, সংসদ বিলুপ্ত করতে হবে, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মেনে নিতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451