সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

খুলনায় ছেলের স্ট্যাটাসের কারণে মাকে গ্রেপ্তার করা হয়নি : আইজিপি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৭০ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত
খুলনার খালিশপুর থানা এলাকা থেকে এক নারীকে গ্রেপ্তারের সঙ্গে তার প্রবাসী ছেলের ফেসবুক স্ট্যাটাসের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

প্রবাসে উচ্চ শিক্ষার জন্য যাওয়া ছেলের দেলাওয়ার হোসাইন সাঈদী ও সুখরঞ্জন বালিকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার সূত্র ধরে মাকে গ্রেপ্তার করা হয়েছে- এমন দাবিতে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা হচ্ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন দাবি করেছেন, উদ্দেশ্যমূলকভাবে ওই নারীকে গ্রেপ্তার করা হয়নি। জামায়াতের নাশকতার বৈঠকে অংশ নেওয়ায় সেই নারী গ্রেপ্তার করা হয়েছে।

আইজিপি বলেন, বিষয়টি আমি পরিষ্কার করতে চাই। খুলনার একজন জামায়াতের নায়েবে আমিরের বাসায় নাশকতা এবং আইনশৃঙ্খলা অবনতির ঘটানোর একটি ষড়যন্ত্র চলছিল। সেখানে গোপন বৈঠকে অনেকে জড়ো হয়েছিল। সে তথ্য পেয়ে আমরা সেখানে যাই এবং অভিযান পরিচালনা করি।

 সেখান থেকে তিনজনকে গ্রেপ্তার করেছি। আমাদের জানা ছিল না এ তিনজন কে বা কারা। আমরা যাদের গ্রেপ্তার করেছি তাদের মধ্যে একজন মহিলা ও দুইজন পুরুষ।তিনি আরও বলেন, ওই নারীকে গ্রেপ্তারের পর আমরা জানতে পারি তার প্রবাসী ছেলে ফেসবুকে পোস্ট করেছিলেন।

তাই ওই নারীকে গ্রেপ্তারের সঙ্গে তার ছেলের দেওয়া স্ট্যাটাসের সম্পর্ক নেই। ওই নারীকে গ্রেপ্তারের সময় সেখান থেকে আমরা কিছু ডিজিটাল ডিভাইস পেয়েছি, নাশকতার পরিকল্পনার আলামত পেয়েছি। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় এ সংক্রান্ত তথ্য উঠে এসেছে।মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন হবিগঞ্জে আহত পুলিশের ওসি অজয় চন্দ্র দেবকে দেখতে আসলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

এ সময় অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহাম্মদ তারিক, ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) শেখ মো. রেজাউল হায়দার, ডিআইজি এস এম মোস্তাক আহমেদ খান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং সংশ্লিষ্ট চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

‘পুলিশ রাজনৈতিক বক্তব্য দিচ্ছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে আইজিপি বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর যে সব সদস্য আছেন আমার দৃষ্টিতে কারো রাজনৈতিক বক্তব্য পরিলক্ষিত হয়নি। আমি আইন ও বিধির অনুযায়ী, দায়িত্ব পালন করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451