বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

জাস্টিন ট্রুডোর বিচ্ছেদে বিশ্বব্যাপী প্রতিক্রিয়া

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো। ছবি : সংগৃহীত

বিশ্বের সুখী দম্পতি হিসেবে পরিচিত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো। গতকাল বুধবার (২ আগস্ট) তারা দীর্ঘ ১৮ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন। বিষয়টি বিশ্বের বিভিন্ন পত্রিকায় খবরের শিরোনামও হয়েছে।

কানাডার জনপ্রিয় পত্রিকা সিবিসি এ দম্পতির বিচ্ছেদে বিশ্বের প্রতিক্রিয়া নিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, আলোচিত এ সুখী দম্পতির বিচ্ছেদের খবর নিয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড ও ভারতসহ বিভিন্ন দেশে সংবাদ প্রকাশ হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কানাডার বিভিন্ন সংবাদমাধ্যমে বুধবার জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো বিচ্ছেদের ঘোষণা দেওয়ার সংবাদ প্রকাশ হয়। এরপর খুব অল্প সময়ে বিষয়টি আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করে।

বিশেষজ্ঞরা বলছেন, ট্রুডোর আন্তর্জাতিক প্রোফাইলের কারণে তার এ সংবাদে সবার আগ্রহ বেড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে জাস্টিন ট্রুডো জানান, ‘অনেক অর্থপূর্ণ ও কঠিন কথোপকথনের পরে আমরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের ভালোবাসা ও একে অন্যের প্রতি সম্মান দেখানোসহ যা আমরা করেছি তা সর্বদা চলমান থাকবে।’ তার এমন ঘোষণার পর তাৎক্ষণিকভাবে বিষয়টি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাড়া ফেলে দেয়।

ট্রুডোর এমন ঘোষণার পর যুক্তরাষ্ট্রের জাতীয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টে খবর প্রকাশ হয়েছে। এ ছাড়া সিএনএন, সিবিএস এবং এনবিসির মতো সম্প্রচারমধ্যমেও সংবাদ প্রকাশ হয়েছে।

বুধবার বিকেলে পিপলস মাগাজিনও বিষয়টিকে তাদের ওয়েবসাইটের শীর্ষ খবরে স্থান দিয়েছে। এ ছাড়া আমেরিকার ট্যাবলয়েড টিএমজেড তাদের ওয়েবসাইটেও এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

সিনট্যাক্স স্ট্রাটেজিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিবিসি নিউজকে বলেন, এ দম্পতির বিচ্ছেদের খবর কানাডার চেয়ে বিশ্বব্যাপী বেশি আলোচিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451