বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ডোনাল্ড ট্রাস্পের বিরুদ্ধে আরও ৪ অভিযোগ, আদালতে তলব

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৬১ বার পড়া হয়েছে
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। এ নিয়ে গত চার মাসের মধ্যে তৃতীয়বারের মতো ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন তিনি।

গতকাল মঙ্গলবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

৪৫ পৃষ্ঠার অভিযোগপত্রে ট্রাম্পের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রতারণা, সরকারি কাজে বাধা ও বাধা দেওয়ার চেষ্টা এবং জনগণের অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের চেষ্টাসহ চারটি অভিযোগ আনা হয়েছে। এ মামলায় আগামীকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) ট্রাম্পকে ওয়াশিংটনের একটি আদালতে তলব করা হয়েছে। ট্রাম্প ছাড়াও এ মামলায় আরও ছয়জনকে অভিযুক্ত করা হয়েছে। তবে তাদের নাম উল্লেখ করা হয়নি।

গতকালের মামলাসহ সাবেক এ মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে এ নিয়ে তিনটি মামলা হয়েছে। এর আগে তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয় নথি বেআইনিভাবে নিজের কাছে রেখে দেওয়া এবং সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলকে ঘুষ দিয়ে মুখ বন্ধ করার অভিযোগে দুটি মামলা হয়।

বিশেষ আইনজীবী জ্যাক স্মিথ বলেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন জয়ী হন। তবে এ নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টা করেন ট্রাম্প। এ জন্য তিনি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রাজ্য ও কেন্দ্রীয় কর্মকর্তাদের চাপ দেন। এ ছাড়া তিনি ক্ষমতা আকড়ে ধরে রাখার জন্য এবং মার্কিন গণতন্ত্রকে দুর্বল করতে ক্যাপিটল হিলের সহিংসতা উসকে দেওয়ার চেষ্টা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451