রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

 বিয়ের বাস উল্টে অস্ট্রেলিয়ায় নিহত ১০

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৪৫ বার পড়া হয়েছে
ছবি : বিবিসি
 

অস্ট্রেলিয়ার ওয়াইন অঞ্চলে একটি বিয়ের বাস দুর্ঘটনায় পড়লে অন্তত ১০ জন নিহত এবং ২০ জনেরও আহত হয়েছে। আহতদের সবাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

যাত্রীরা স্থানীয় সময় রবিবার রাত ওয়াইনারি অঞ্চলের একটি বিয়ে শেষে ফিরছিলেন। বাসটি  নিউ সাউথ ওয়েলসের হান্টার ভ্যালির গ্রেটারের কাছে পৌঁছালে ওয়াইন কাউন্টি ড্রাইভে বাসটি উল্টে যায়।

পুলিশ বলছে, তারা দুর্ঘটনার আশেপাশের পরিস্থিতি খতিয়ে দেখছে। ৫৮ বছর বয়সী বাসের চালককে গ্রেপ্তার করা হয়েছে।নিউ সাউথ ওয়েলসের পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চ্যাপম্যান বলেছেন, বিয়ের অনুষ্ঠান শেষে অতিথিরা ‘সম্ভবত থাকার জন্য’ সিঙ্গেলটনের দিকে যাচ্ছিলেন। স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

মূলত মহাসড়ক থেকে একটি গোলচত্বরে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়। ট্রেসি চ্যাপম্যান বলেছেন, মৃতের সংখ্যা বাড়তে পারে। মোট ২৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে দুইজনকে দুর্ঘটনাস্থল থেকে এয়ারলিফট করে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনাকবলিত বাসের নীচে এখনও লোকেরা আটকে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। বাসটির চালককে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে নিউ সাউথ ওয়েলসের পুলিশের এই কর্মকর্তা বলেন, বাসচালককে অভিযুক্ত করার জন্য পুলিশের কাছে পর্যাপ্ত তথ্য ছিল। সামান্য আঘাতের চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ। তিনি বলেছেন, ‘এমন একটি সুন্দর জায়গায় আনন্দের একটি দিনে এ ভয়ানক দুর্ঘটনা ও প্রাণহানির মধ্য দিয়ে শেষ হওয়াটা খুবই দুঃখজনক এবং অন্যায়’।

 

সূত্র : বিবিসি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451