বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ন

সখীপুরে কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা পেয়ে মালিককে ফেরত দিল পঞ্চম শ্রেণির ছাত্রী

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৯ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের সখীপুরে কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফেরত দিয়েছে মাদরাসা শিক্ষার্থী মারিয়া আক্তার। ওই শিক্ষার্থী উপজেলার কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্রী। কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছে মারিয়া।

জানা যায়, আজ (বুধবার) সকালে মারিয়া ও তার সহপাঠী রাবিয়া মাদরাসা যাওয়ার পথে এক লাখ টাকা কুড়িয়ে পায়।

এরপর সেখানে দাঁড়িয়ে টাকার প্রকৃত মালিককে খুঁজতে থাকে। না পেয়ে আশপাশের সবার কাছে গিয়ে টাকার হারিয়েছে কিনা জিজ্ঞেস করে। এদিকে টাকা হারিয়ে ছোটাছুটি শুরু করেন প্রবাসী আশরাফুল ইসলাম। তাকে দেখে লোকজন কারণ জিজ্ঞেস করলে তিনি জানান, তার টাকা হারিয়ে গেছে। পরে জানতে পারেন এক মাদরাসাছাত্রী টাকা পেয়েছে। এরপর শিক্ষকদের উপস্থিতিতে কুড়িয়ে পাওয়া টাকা আশরাফুলের কাছে ফেরত দেয় মারিয়া।

 

টাকা পেয়ে আশরাফুল ইসলাম বলেন, সকালে ব্যাংক থেকে টাকা তুলে ফেরার পথে রাস্তায় কখন যে পড়ে যায় বুঝতে পারিনি। পাগলের মত খোঁজ করছিলাম। পরে জানতে পারি মাদরাসায় পড়ুয়া এক ছাত্রী টাকা পেয়েছে। ওদের সততা দেখে অবাক হয়ে গেছি, তারা চাইলে কাউকে না বলে নিজেদের কাজে খরচ করতে পারত। আমি ওদের সামান্য কিছু টাকা দিয়ে পুরস্কৃত করেছি।

মারিয়া আক্তার বলে, আমার বাবা প্রবাসে থাকেন। তারও টাকা আয় করতে কষ্ট হয়। তাই আমি জানি সৎ পথে টাকা উপার্জন করা কতটা পরিশ্রমের। তাই টাকার মালিককে খুঁজে ফেরত দিতে চেয়েছি। টাকাগুলো ফেরত দিতে পেরে আমি খুশি।

কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আবুল খায়ের গুলজারী বলেন, ওই ছাত্রীর এমন কাজে অবশ্যই তার পরিবার ও মাদরাসার সংশ্লিষ্ট সকলেই উচ্ছ্বসিত। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451