মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নাগেশ্বরীতে সংবাদ টিভির ৫ম তম প্রতিষ্ঠাতা বার্ষিকী উদযাপন ছাত্রলীগের সম্মেলনে আয়োজকদের ওপর ক্ষুব্ধ হয়ে মঞ্চ ছাড়লেন আ. লীগের চার নেতা যশোরে খাবার হোটেলে ঢুকে পড়ল কাভার্ড ভ্যান, পাঁচজনের মৃত্যু সড়ক পরিবহন মালিক ধর্মঘট শুরু, পাবনায় জনদুর্ভোগ চরমে অভিনেত্রী রোশনি ভট্টাচার্যের একই পাত্রকে দ্বিতীয়বার বিয়ে করতে যাচ্ছেন হবিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ : দুই আসামির ফাঁসির আদেশ পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না : তসলিমা ডিআরইউ নির্বাচনের পরে জাতীয় প্রেস ক্লাবে একত্রে বগুড়ায় বস্তিবাসীর তথ্যে দুর্ঘটনার কবল থেকে রক্ষা লালমনি এক্সপ্রেস কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

নীতি ও আত্মঘাতী পদক্ষেপের কারণে দেশ চরম খাদ্যসংকট ও সম্ভাব্য দুর্ভিক্ষের মুখোমুখি : সাইফুল হক

অনলাইন ডেক্স
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকারের ভুল নীতি ও আত্মঘাতী পদক্ষেপের কারণে দেশ চরম খাদ্যসংকট ও সম্ভাব্য দুর্ভিক্ষের মুখোমুখি। রাজনৈতিক উদ্দেশ্যে খাদ্যে স্বাবলম্বিতার কৃত্রিম ও অতিরঞ্জিত তথ্যের কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এরপর খাদ্যসংকটের ঘোষণায় নতুন করে মজুদদারি বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আজ মঙ্গলবার আশুলিয়ার শ্রীপুরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা জেলা শিল্পাঞ্চল কমিটির বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

 

পার্টির ঢাকা জেলা শিল্পাঞ্চল কমিটির সভাপতি অরবিন্দু বেপারি বিন্দুর সভাপতিত্বে পার্টির আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় আরো বক্তৃতা করেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, কেন্দ্রীয় কমিটির সদস্য সিকদার হারুন মাহমুদ, আঞ্চলিক কমিটির নেতা আবদুল হালিম ভূঁইয়া, নাঈম খান, খোরশেদ আহমেদ, মোহাম্মদ আলমগীর হোসেন, মোহাম্মদ শহীদুল্লাহ, মোহাম্মদ কামরুজ্জামান, পবিত্র একেব্বর, সজল হালদার, তানিয়া আকতার লিমা প্রমুখ।

সভায় সাইফুল হক বলেন, ‘কৃষি ও গ্রামীণ খাতসহ উৎপাদনশীল খাতে সরকারের যে মনোযোগ ও প্রণোদনা দরকার ছিল তা দেওয়া হয়নি, উল্টো সরকারের পদক্ষেপসমূহ গোটা কৃষিকে নানা দিক থেকে বিপর্যস্ত করে তুলেছে। ডিজেলসহ কৃষি উপকরণের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণে কৃষিতে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ’

তিনি খাদ্যসংকটের আতঙ্ক না ছড়িয়ে খাদ্যশস্যের উৎপাদন, আমদানি ও বিতরণে অনতিবিলম্বে বহুমুখী সমন্বিত পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

সভায় গৃহীত এক প্রস্তাবে অনতিবিলম্বে শ্রমজীবী মেহনতি মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু করার দাবি জানানো হয়। এ ছাড়া আগামী ১১ নভেম্বর শিল্পাঞ্চল কমিটির সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451