বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

দেশে যদি গণতন্ত্র সচল না থাকে তাহলে কোনো প্রতিষ্ঠান থাকতে পারে না: খালেদা জিয়া

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬
  • ২৫৬ বার পড়া হয়েছে

বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্যে খালেদা জিয়া বলেন।

আওয়ামী লীগের সময়েই দেশে জঙ্গিবাদের উত্থান হয় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ বৃহস্পতিবার বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় খালেদা জিয়া এসব কথা বলেন।

বর্তমান সরকারের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ‘আজকে সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে এই আওয়ামী লীগ। দেশে যদি গণতন্ত্র সচল না থাকে তাহলে কোনো প্রতিষ্ঠান থাকতে পারে না। আর প্রতিষ্ঠান সচল না থাকলে গণতন্ত্রও থাকতে পারে না। যেখানে ন্যায়বিচার থাকে না, গণতন্ত্র থাকে না, সেইখানে জঙ্গিবাদের উত্থান ঘটে।’

সাবেক এ প্রধানমন্ত্রী আরো বলেন, ‘এই আওয়ামী লীগের সময়ই জঙ্গিবাদের উত্থান ঘটেছিল প্রথম। মনে পড়ে আপনাদের, যশোরের উদীচীসহ আরো বিভিন্ন জেলাতে এ রকম ঘটনা আমরা ঘটতে দেখেছি। কিন্তু কোনো অপরাধী ধরা পড়ে নাই। কোনো জঙ্গি ধরা পড়ে নাই।’

জঙ্গিদের ধরে বিচারের মুখোমুখি না করে কেন মেরে ফেলা হয়, তা জানতে চান খালেদা জিয়া। একইসঙ্গে জঙ্গিদের মেরে ফেলার পেছনে নিশ্চয়ই কোনো রহস্য রয়েছে বলে মনে করেন তিনি।

বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের আবারো নিজের বিরোধিতার কথা জানান বিএনপি চেয়ারপারসন। তিনি বলেন, যেসব গোপন চুক্তির কথা শুনতে পাই তা জনগণের স্বার্থে নয়। রামপাল বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। সুন্দরবনের কাছে বিদ্যুৎকেন্দ্র হওয়া উচিত নয়।

সাবেক প্রধানমন্ত্রী আরো বলেন, বন্ধু হলে যে অন্যায়ের প্রতিবাদ করা যাবে না তা কোনো বন্ধুত্ব নয়, আলোচনার মাধ্যমে নিজেদের প্রাপ্য আদায় করা উচিত।

এ সময় খালেদা জিয়া ‘সাহস নিয়ে এবং কোনো অরাজকতা-বিশৃঙ্খলা-হট্টগোল নয়, যা নির্দেশ দেওয়া হবে শান্তিপূর্ণভাবে সব মোকাবিলা করে’ এগিয়ে যাওয়ার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দেন। তিনি আরো বলেন, ‘আমরা এগিয়ে যাব। ইনশাল্লাহ, এর সুফল বাংলাদেশের মানুষ পাবে। এবং এই দেশে হারানো গণতন্ত্র আবার ফিরে আসবে।’

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শ্রদ্ধা জানানো শেষে তিনি ফাতেহা পাঠ করেন।

এ ছাড়া সারা দেশে এ উপলক্ষে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451