রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আলোকিত কুড়িগ্রামের মিলনমেলা-২০২২ অনুষ্ঠিত রাষ্ট্রীয় সম্মান গার্ড সর্বস্তরের শ্রদ্ধায় রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় শারদীয় দুর্গোৎসব সত্য-সুন্দরের আলোয় ভাস্বর হয়ে উঠুক : রাষ্ট্রপতি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামেও জনপ্রিয় হয়ে উঠছেন সানজিদা-কৃষ্ণা-রিতুপর্ণারা রাজধানীর যেসব মার্কেট ও দোকানপাট বৃহস্পতিবার বন্ধ বাংলাদেশকে বৈদেশিক পরিবর্তনশীল সুদের ঋণ বেড়ে চলেছে রাঙামাটির পাহাড়ে সাফজয়ীদের অন্য রকম সংবর্ধনা, আলো ছড়ানো পথে পাঁচ মেয়ে নাড়িয়ায় মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে শুভসংঘের কমিটি জীবননগর উপজেলার গয়েশপুর সীমান্ত থেকে ৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক নারী ক্রিকেট দলেও সিনিয়রদের ক্যারিয়ার শেষের পথে?

যানজট আর বাচ্চাদের নিয়ে ভোগান্তি, রাস্তায় বাসসংকট,

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বিদ্যুৎ সাশ্রয়ে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কার্যকর করা হয়েছে। এতে গতকাল বুধবার প্রথম দিনে রাস্তায় বাসসংকট, যানজট ও বাচ্চাদের নিয়ে ভোগান্তিতে পড়তে হয় অনেক কর্মকর্তা-কর্মচারীকে। যানজটের কারণে নির্ধারিত সময়ে অনেকে যথাসময়ে সচিবালয়ে উপস্থিত হতে পারেননি। আবার একই শঙ্কায় অনেক কর্মকর্তা-কর্মচারী অফিস শেষ হওয়ার আধাঘণ্টা আগেই অফিস থেকে বেরিয়ে পড়েন।

 

তবে শ্রম ও কর্মসংস্থান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগসহ কয়েকটি মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিকেল ৫টার পর অফিস শেষ করেন। গতকাল সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ ঘুরে দেখা যায়, কোনো কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী নতুন সময়সূচিতে অফিসে আসেননি। কোনো কোনো মন্ত্রণালয়ে সচিবরাও আসেননি। আবার বেশ কিছু মন্ত্রণালয়ে মন্ত্রী ও সচিবদের যথাসময়ে অফিসে আসতে দেখা গেছে। বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী নতুন সময়সূচিতে অফিসে এলেও বাচ্চাদের স্কুলে পৌঁছানো নিয়ে বিপাকে পড়েন। বেশ কয়েকজন কর্মকর্তাকে দেখা গেছে বাচ্চাদের নিয়ে অফিসে আসতে। বাসসংকট ও যানজটের কারণে মিরপুর এলাকায় বসবাস করা বেশির ভাগ কর্মচারী সকাল ৮টায় অফিসে পৌঁছতে পারেননি। নতুন সময়সূচিতে গতকাল প্রথম দিন কর্মকর্তা-কর্মচারীদের এভাবেই কেটেছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সরকারি অফিসের কার্যক্রম এ নিয়মে চলবে।
নতুন সময়সূচিতে সেবা ব্যাহত হওয়ার আশঙ্কা নেই

অফিসের নতুন সময়সূচি পরবর্তী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে সেবা ব্যাহত হওয়ার আশঙ্কা নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, ‘বলা হয়েছিল সকালে স্কুল আছে, সে ক্ষেত্রে অফিসের নতুন সূচি কনফ্লিক্ট করবে কি না? এ ক্ষেত্রে আমরা চিন্তা করেছিলাম, আগে আমরা দেখি, এটা কনফ্লিক্ট করে কি না। কারণ আমাদের বেসরকারি অফিস সময় আগে থেকেই কিন্তু ৯টা থেকে। আর্থিক প্রতিষ্ঠানগুলোও তাদের কার্যক্রম শুরু করে সকাল ৯টায়। তবে আজকে (গতকাল) আমরা যে পরিস্থিতি লক্ষ করেছি এটি সহনীয়। সরকারি সিদ্ধান্ত সঠিক আছে। ’ গতকাল সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ গ্রুপ বীমা চুক্তি অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নতুন সময়সূচিতে অফিসের প্রথম দিন সময়ের সঙ্গে তাল মেলাতে পারেননি অনেকে। গতকাল রাজধানীর বিভিন্ন এলাকায় সকালে সড়কে বাসের সংকট দেখা গেছে। প্রায় প্রতিটি বাসই ছিল যাত্রীবোঝাই। ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করেও অনেকে বাসের দেখা পাননি। সড়কের মোড়ে মোড়ে বাসের অপেক্ষায় থাকা মানুষের জটলা দেখা গেছে।

তখন সকাল ৭টা। আজিমপুর বাসস্ট্যান্ডে যাত্রীর বিপুল চাপ। আজিমপুরকে কেন্দ্র করে চলাচল করা বেশির ভাগ বাসের যাত্রা শুরু হয় এখান থেকে। ফলে যাত্রীদের বাস পেতে খুব একটা সমস্যা হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451