সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

ওয়ালশকে পেয়ে উচ্ছ্বসিত মাশরাফি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৩৯ বার পড়া হয়েছে

কোর্টনি ওয়ালশ তাঁর স্বপ্নের নায়ক। ছোটবেলা থেকেই এই ক্যারিবীয় কিংবদন্তি পেসারের বোলিংয়ের ভক্ত মাশরাফি বিন মুর্তজা। এবার তাঁকেই পেস বোলিং কোচ হিসেবে পাচ্ছে বাংলাদেশ। তাই উচ্ছ্বসিত বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মাশরাফি বলেন, ‘যখন থেকে খেলা দেখতে শুরু করেছি, তখন থেকেই তিনি আমার স্বপ্নের নায়ক। তাঁর মতো একজন কিংবদন্তিকে কোচ হিসেবে পাওয়াটা আমাদের জন্য অনেক বড় ব্যাপার।’

বাংলাদেশ অধিনায়কের কাছে এটি অন্যরকম ভালোলাগারও। এই সম্পর্কে তিনি বলেন, ‘ছোটবেলায় তাঁকে দেখেই মূলত আমার পেস বোলার হওয়ার ইচ্ছে জাগে। সে থেকে আজ পর্যন্ত ওয়ালশই আমার আদর্শ। সেই তিনিই এখন বাংলাদেশ দলের বোলিং কোচ হচ্ছেন। সত্যিই তা আমার কাছে অন্যরকম ভালোলাগার।’

বৃহস্পতিবার বিসিবি আনুষ্ঠানিকভাবে ঘোষাণাও দিয়েছে, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত মাশরাফি-মুস্তাফিজদের পোস বোলিং কোচ নিয়োগ দেওয়া হয়েছে ওয়ালশকে। অচিরেই তিনি বাংলাদেশে আসবেন।

ওয়ালশের আগে বাংলাদেশ কোচ হিসেবে পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজের আরেক কিংবদন্তি গর্ডন গ্রিনিজকে। তাঁর তত্ত্বাবধানেই বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে পেয়েছিল প্রথম সাফল্য। ১৯৯৭ সালের আইসিসি ট্রফি জিতে অংশ নিয়েছিল ১৯৯৯ সালের বিশ্বকাপে।

১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত ১৩২টি টেস্ট খেলে ওয়ালশ নিয়েছিলেন ৫১৯ উইকেট। সে সময় এটিই ছিল টেস্টে সর্বোচ্চ উইকেটের রেকর্ড।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451