মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:২৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশি নাগরিকদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রে বসবাসরত অনিবন্ধিত বাংলাদেশি নাগরিকদের বৈধ করে নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বাইডেন প্রশাসনের অভিবাসন সম্পর্কিত উদার নীতির প্রশংসা করে তিনি বলেন, দুই দেশের বিরাজমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরও বাড়ানোর জন্য এবং নতুন মার্কিন প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য বাংলাদেশ বেশ আন্তরিক।

ড. মোমেন বর্তমানে ওয়াশিংটন ডিসি সফর করছেন। সফরকালে তিনি মার্কিন কংগ্রেস উইম্যান গ্রেস মেং-এর সঙ্গে বৈঠককালে এ কথা বলেন। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বৈঠককালে তাঁরা বাংলাদেশ ও আমেরিকার রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করেন। কংগ্রেস উইম্যান গ্রেস মেং নিউইয়র্কের বিপুল বাংলাদেশি ভোটারের প্রতিনিধিত্ব করেন এবং মার্কিন কংগ্রেসে সর্বদা বাংলাদেশের কক্কাসের সক্রিয় সদস্য ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কথা উল্লেখ করে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী কংগ্রেস উইম্যান গ্রেস মংকে মার্কিন সংসদ সদস্যদের একটি গ্রুপের সঙ্গে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। এ সময় তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি এবং বাস্তুচ্যুত রোহিঙ্গাদের পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরেন।

এ ছাড়া কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের পাশাপাশি এ দেশে বিদেশি বিনিয়োগের জন্য বিদ্যমান অনুকূল পরিবেশ সম্পর্কে মার্কিন সংসদ সদস্যকে অবহিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 BanglarProtidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451