বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০ বার পড়া হয়েছে

আইসিসির সূচি অনুযায়ী, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের অংশ হিসেবে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের। কিন্তু করোনাভাইরাসের কারণে সফরটি স্থগিত হয়ে যায়। তবে এবার আর টেস্ট সিরিজ খেলতে নয়, টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অসি ক্রিকেট দল।

ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, ভারতে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ সফরে আসতে চায় অস্ট্রেলিয়া। এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) মধ্যে আলোচনা চলছে। সফরের সূচি এখনও প্রকাশ করেনি কোনো বোর্ড।

অস্ট্রেলিয়ার পাশাপাশি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডও বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে। দুই দেশের আসার খবরটি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান র্নিবাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এফটিপির সূচি মোতাবেক, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। সময় মিলে গেলে ওই সফরের কাছাকাছি সময়ে আসতে পারে অস্ট্রেলিয়াও। তখন বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে ত্রিদেশীয় সিরিজও আয়োজন করা হতে পারে।

যদি ওই সময়ে সুযোগ না হয়, বাংলাদেশ সফরে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তবে সফরের সূচি এখনো নিশ্চিত হয়নি।

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশকে প্রাথমিক পর্ব পার হতে হবে। তাই স্থগিত হওয়া টেস্ট সিরিজগুলোর চেয়ে টি-টোয়েন্টিই খেলতে আগ্রহী বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 BanglarProtidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451