শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

শর্মিলা ঠাকুর ৫৫ বছর আগের ‘বিতর্কিত’ ফটোশুট নিয়ে যা বললেন

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

নিজের সময়ে সবচেয়ে সাহসী ডিভা ছিলেন শর্মিলা ঠাকুর। ভারতীয় ক্রিকেটারকে বিয়ে থেকে স্বল্পবসনায় ফটোশুট—বলিউডে যা আগে কখনো হয়নি, তা করে দেখিয়েছেন তিনি। কিন্তু পরে অবশ্য ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। সাবেক এই অভিনেত্রী এবার তাঁর একটি বিতর্কিত ফটোশুট নিয়ে মুখ খুললেন।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম কইমই ডটকমের প্রতিবেদনে জানা গেছে, ১৯৬৬ সালে অর্থাৎ ৫৫ বছর আগে ফিল্মফেয়ার ম্যাগাজিনের জন্য ফটোশুটে অংশ নিয়েছিলেন শর্মিলা ঠাকুর। সেই ফটোশুটে কালো ও সাদা স্বল্পবসনায় দেখা যায় তাঁকে। সম্ভবত তিনিই প্রথম বলিউড অভিনেত্রী, এভাবে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন। যিনি ফটো তুলেছিলেন, তিনিও অবাক হয়ে তাঁকে ‘নিশ্চিত কি না’ জিজ্ঞেস করেছিলেন।

ফিল্ম কম্প্যানিয়নকে দেওয়া সাক্ষাৎকারে সেদিনের স্মৃতিচারণ করেছেন শর্মিলা ঠাকুর। বলেন, ‘ফিরে তাকালে আমার লাইফ চয়েস ছিল রীতিবিরুদ্ধ। যেমন—ফিল্মফেয়ারের জন্য বিকিনি শট, যা মানুষ আমাকে কখনো ভুলতে দেয় না।’

প্রতিবেদন অনুযায়ী, ওই স্বল্পবসনায় ফটোশুটের সিদ্ধান্ত নিয়েছিলেন শর্মিলা ঠাকুর নিজে।

ফিল্মফেয়ারকে দেওয়া পুরোনো সাক্ষাৎকারে শর্মিলা বলেন, “ওহ! ঈশ্বর, সে সময় আমাদের সমাজ কী রক্ষণশীলই না ছিল! কেন ওই শুট করেছিলাম, সে সম্পর্কে কোনো ধারণা নেই। এটা ছিল বিয়ের আগে। মনে আছে, যখন আমি ফটোগ্রাফারকে টু-পিস বিকিনি দেখিয়েছিলাম, সে প্রশ্ন করেছিল, ‘আপনি কি নিশ্চিত?’ কিছু শটের পর সে আমাকে শরীর ঢাকতে বলেছিল। আমার চেয়েও সে বেশি উদ্বিগ্ন ছিল। কিন্তু ওই শুট নিয়ে আমার ভেতরে কোনো সংশয় ছিল না। কিন্তু মানুষ যখন প্রচ্ছদ দেখে তীব্র প্রতিক্রিয়া দেখাতে শুরু করল, আমি অবাক হয়ে গিয়েছিলাম; কেন তারা ছবি পছন্দ করল না। আমি ভেবেছিলাম, আমাকে সুন্দর দেখাচ্ছে। কেউ বলেছিল, এটা ইচ্ছে করে দৃষ্টি আকর্ষণ করতে, অন্যরা আমাকে ‘আশ্চর্যজনকভাবে অদ্ভুত’ আখ্যা দিয়েছিল। আমি তা ঘৃণা করি। হতে পারে, আমার ভেতরে প্রদর্শনবাদী প্রবেশ করেছিল; যেহেতু আমি তরুণ ছিলাম এবং ভিন্ন কিছু করার জন্য মুখিয়ে ছিলাম।”

সে যা হোক, গুঞ্জন রয়েছে, খুব শিগগিরই পুত্রবধূ কারিনা কাপুর খানের চ্যাট শো ‘হোয়াট উইমেন ওয়ান্ট’-এ দেখা যাবে শর্মিলা ঠাকুরকে। তখন জীবনের কী কী প্রকাশ করবেন, তা জানার জন্য মুখিয়ে আছে অনুরাগীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021 BanglarProtidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451