মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

বিশ্বকাপ ফাইনালে থাই ফুটবলারদের জন্য ১৩ আসন বরাদ্দ 

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ১২৮ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ 

থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার হওয়া বা আটকে থাকা খুদে ফুটবলারদের জন্য চমৎকার উপহারের ঘোষণা দিয়েছে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, আগামী রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠেয় রাশিয়া ফুটবল বিশ্বকাপের ফাইনালে দলটির কোচসহ মোট ১৩ জনের জন্য বরাদ্দ রাখা হবে ১৩টি আসন।

আজ মঙ্গলবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ ঘোষণার খবর জানা যায়। কিন্তু তার আগে তো আটকে পড়া পুরো দলটিকে সুস্থ অবস্থায় উদ্ধার পেতে হবে গুহা থেকে।

জানা গেছে, গত দুই দিনে আটজনকে উদ্ধারের পর আজ মঙ্গলবার টানা তৃতীয় দিনের মতো গুহায় থাকা বাকি পাঁচজনকে উদ্ধারের জন্য প্রস্তুতি নিচ্ছেন ডুবুরিরা।

থাই কর্তৃপক্ষ জানিয়েছে, গুহার ভেতরে থাকা বাকি চার ফুটবলার ও তাদের কোচ সুস্থ আছেন। অত্যন্ত ঝুঁকিবহুল আর পানিভর্তি দীর্ঘ আঁকাবাঁকা গুহাপথ পাড়ি দিয়ে সফল এক উদ্ধার অভিযান পরিচালনার মধ্য দিয়ে তাদের  সবাইকে সফলভাবে উদ্ধার করা যাবে বলে কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেছে।

 

থাইল্যান্ডের দক্ষিণে চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহাপথে চালানো এই উদ্ধার অভিযান এখন সারা দুনিয়ার আগ্রহের বিষয়।

ভারি বর্ষণে গত জুন মাসের ২৩ তারিখ খুদে ফুটবলারদের এই  দলটি গুহায় আটকা পড়ে। পরে সপ্তাহখানেক আগে ব্রিটিশ কিছু ডুবুরি গুহার মুখ থেকে প্রায় চার কিলোমিটার ভেতরে তাঁদের খুঁজে পান।

১১ থেকে ১৭ বছর বয়সী এই শিশুরা ওয়াইল্ড বোর্স নামে একটি ফুটবল দলের সদস্য।  কোচের সঙ্গে ঘোরার উদ্দেশ্যে তারা ওই গুহায় গিয়েছিল বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451