শনিবার, ২৮ মে ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন

নাশকতার মামলায় জামিন পেলেন জয়নুল-খোকন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ২৬৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরা দিয়ে যাওয়ার সময় হাইকোর্টের সামনে নাশকতা, পুলিশের কাজে বাধা ও আসামি ছিনতাইয়ের ঘটনায় সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের জামিন মঞ্জু্র করেছেন আদালত। এ মামলায় গত ১১ ফেব্রুয়ারি তাঁরা হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে মামলার জামিনের মেয়াদ শেষ হলে তাঁদের আইনজীবী সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদারসহ একাধিক আইনজীবী আত্মসমর্পণ পূর্বক জামিনের আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জামিনের আবেদন মঞ্জুর করেন।

আইনজীবী হান্নান ভূঁইয়া এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, শাহবাগ থানার মামলা ৮(১)১৮ নম্বর মামলায় সুপ্রিম কোর্ট বারের সভাপতি ও সেক্রেটারি জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জু্র করেন।

হান্নান ভূঁইয়া জানান, গত ১১ ফেব্রুয়ারি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ পুলিশ প্রতিবেদন দেওয়া পর্যন্ত তাঁদের জামিন দেন।

জয়নুল আবেদীন বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বিএনপির যুগ্ম মহাসচিব।

গত  ৩০ জানুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাজিরা শেষে আদালত থেকে যাওয়ার পথে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন পুলিশ। ওই মামলাতেই জয়নুল ও খোকনকে আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451