শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

গ্রীষ্মের তীব্র দাবদাহে সীমাহিন বিদ্যুৎ   বিভ্রাটে গাইবান্ধায় দূর্ভোগ চরমে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০১৬
  • ৩৮৭ বার পড়া হয়েছে

 

 

 

 

গাইবান্ধা থেকে শেখ হুমায়ুন হক্কানী ঃ গ্রীষ্মের তীব্র দাবদাহে বিদ্যুৎ বিভ্রাটে গাইবান্ধাবাসিকে চরম দূর্ভোগ পোহাতে হ”েছ। গাইবান্ধায় প্রতিদিন শহর এলাকাতেই ৫ থেকে ৬ বার করে ১ থেকে দেড় ঘন্টা করে লোডশেডিং করা হ”েছ। মঙ্গলবার সকাল থেকেই গাইবান্ধায় বিদ্যুৎ বিভ্রাট চরম আকার ধারণ করেছে। প্রতি এক থেকে দু’ ঘন্টা পর পর লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ চালু রাখা হ”েছ। 

 

গ্রামাঞ্চলে এ অব¯’া আরও ভয়াবহ। তাই বিদ্যুৎ নিয়ে গ্রামাঞ্চলের মানুষের মধ্যে একটি কথা চালু রয়েছে- ‘পলী অঞ্চলে বিদ্যুৎ যায় না’ বরং ২৪ ঘন্টায় মাঝে মাঝে কিছু সময়ের জন্য আসে। বিদ্যুৎ বিভ্রাটের ফলে মোমবাতি জ্বালিয়ে ব্যবসা-বাণিজ্যসহ প্রয়োজনীয় কাজ সারতে হ”েছ বিদ্যুৎ গ্রাহকদের। বিশেষ করে প্রাথমিক বিদ্যালয় ও ডিগ্রী পরীক্ষা চলাকালে এই বিদ্যুৎ বিভ্রাটে শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে। ফলে ছাত্রছাত্রীদের লেখাপড়া মারাত্মকভাবে বিঘিœত হ”েছ।  

 

গাইবান্ধা বিদ্যুৎ বিতরণ বিভাগ সুত্রে জানা গেছে, বড় পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে মেরামত কাজ শুর” হওয়ায় সেখান থেকে গ্রিড লাইনে গাইবান্ধা বিদ্যুৎ সরবরাহ লাইনে বিদ্যুৎ আসছে মাত্র ৩ থেকে ৪ মেগাওয়াট। ফলে লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ করতে গিয়ে এই চরম দুর্ভোগের কবলে পড়েছে মানুষ। আরও জানা গেছে, জেলায় বিদ্যুতের চাহিদা ২২ থেকে ২৪ মেগাওয়াট। কিন্তু সেখানে পলাশবাড়ির গ্রিড লাইন থেকে দিনে ১৬ থেকে ১৭ মেগাওয়াট এবং রাতে বিশেষ করে পিক আওয়ারে ১২ থেকে ১৩ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হ”েছ। ফলে সংগত কারণেই গ্রামগুলোতে লোডশেডিং করে শহর এলাকায় লোডশেডিংয়ের মাধ্যমে ঘাটতির সময়গুলোতে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা হ”েছ। তবে গ্রামাঞ্চলের লোকজন জানিয়েছেন, শুধু পিকআওয়ারেই নয় দিনের বেলাতেও ৩ থেকে ৫ ঘন্টা লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ করা হ”েছ। এদিকে গাইবান্ধা জেলায় বিদ্যুৎ সরবরাহ ব্যব¯’ার উন্নতি কবে নাগাদ হবে এব্যাপারে গাইবান্ধা বিদ্যুৎ বিতরণ বিভাগ নিশ্চিত করে তা বলতে পারে না। 

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451