শনিবার, ২৮ মে ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৫ আগস্ট, ২০১৬
  • ২২৬ বার পড়া হয়েছে

গোলাম সারোয়ার,নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। গভীর শোক ও বিন¤্র শ্রদ্ধায় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্বাধীন বাংলাদেশের ¯’পতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে।

এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। এতে জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক, সিভিল সার্জন একেএম মোজাহার হোসেনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। র‌্যালি শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় শহরের সরিষা হাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে সেখান থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ-৫ (সদর) আসনের সাংসদ আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) সাধন চন্দ্র মজুমদার, জেলা যুব লীগের আহ্বায়ক খোদাদদ খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক প্রমুখ।

দিবসটি উপলক্ষে শহরের কেডি সরকারি উ”চ বিদ্যালয় মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে হিফযুল কুরআন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। শিশু একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়া জেলার মান্দা, মহাদেবপুর, সাপাহার, পত্মীতলা, ধামইরহাট, পোরশা ও নিয়ামতপুর উপজেলায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি এবং আলোচনা সভার আয়োজন করা হয়।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451