রবিবার, ১২ মে ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

এবার নেপালের আকাশে আতঙ্কে বাংলাদেশের মন্ত্রীর বিমান

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮
  • ১৯৮ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ- 

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পরদিন মঙ্গলবার বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটকে অবতরণের অনুমতি না দিয়ে আকাশে ঘুরায় ত্রিভুবন এয়ারপোর্ট কর্তৃপক্ষ। এক ঘণ্টা বিলম্বে অবতরণের আগে বিমানটি কয়েকবার ঝাঁকুনিও খায়। এতে বিমানে থাকা যাত্রীদের অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাঠমান্ডুগামী ফ্লাইট বিজি-০০৭১ ময়ূরপঙ্ক্ষী নামে বিমানটি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে। কথা ছিল নেপালের স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে এটি অবতরণ করবে। দুর্ঘটনা-পরবর্তী পরিস্থিতি দেখতে কাঠমান্ডু যাচ্ছিলেন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামালসহ সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিমানটিতে ছিলেন অর্ধশতাধিক বাংলাদেশি সাংবাদিকসহ শতাধিক যাত্রী। যাত্রীদের অধিকাংশই ইউএস-বাংলার ফ্লাইটে আহত-নিহতদের খোঁজখবর এবং সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে কাঠমান্ডু যাচ্ছিলেন।

ওই ফ্লাইটের একাধিক যাত্রী জানান, দুপুর ১২টা ১০ মিনিটের দিকে গন্তব্যস্থল থেকে মাত্র ৪৯ মাইল দূরত্বে থাকাকালীন ফ্লাইট অ্যাটেনডেন্ট নুসরাত জানান, কাঠমান্ডুর আকাশে ঝলমলে রোদ। কিন্তু ট্রাফিক জটলা থাকায় আমাদের ৩০ মিনিট পর বিমান অবতরণের অনুমতি দেওয়া হয়েছে। এর কয়েক মিনিটের মধ্যে আবার কন্ট্রোল টাওয়ারের বরাত দিয়ে আরও ৩০ মিনিট অর্থাৎ এক ঘণ্টা পর অবতরণের কথা জানান ফ্লাইটের কো-পাইলট। এ সময় বিমানটি এয়ারপোর্টের আশপাশের আকাশে ঘুরতে থাকে। কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের পর বিমানের ক্যাপ্টেন বলেন, ‘আমাদের এখনও ল্যান্ডিং টাইম দেওয়া হয়নি। আশা করি ৩০ থেকে ৪০ মিনিট অতিরিক্ত ফ্লাই করে বিমানবন্দরে ল্যান্ড করতে পারব।’ এর ১০ মিনিট পর ক্যাপ্টেন আবার জানান, ‘ল্যান্ডিং টাইম পেয়েছি। স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে অবতরণের কথা থাকলেও সময় দেওয়া হয়েছে দুপুর ১টা ৫০ মিনিটে। আশা করছি আমরা সময়মতো অবতরণ করতে পারব।’ এ সময় কয়েক দফায় ঝাঁকুনি খায় বিমানটি। এতে বিমানে থাকা যাত্রীদের অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। অবশেষে আকাশে এক ঘণ্টা ঘোরাঘুরির পর স্থানীয় সময় দুপুর ১টা ৪৭ মিনিট বিমানটি নিরাপদে ত্রিভুবনে অবতরণ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451