রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

 রূপগঞ্জে ওয়েলকেয়ার আবাসন বন্ধের দাবিতে কৃষকদের বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬
  • ৩৮০ বার পড়া হয়েছে

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা এলাকায় ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড নামে একটি আবাসন প্রকল্প বন্ধের দাবিতে স্থানীয় কৃষকরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার মাঝিনা এলাকায় বিক্ষোভ মিছিল বের করে বিক্ষুব্ধ কৃষকরা। বিক্ষোভ মিছিলটি মাঝিনা, ইছাখালী, মাঝিনা নদীর পাড়সহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতাকর্মীরাও অংশ গ্রহন করেন।
মিছিল পুর্বক প্রতিবাদ সভায় বক্তব্যে রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জায়েদ আলী, সহ-সভাপতি ইয়ার হোসেন, সাধারন সম্পাদক অ্যাড. আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন মাতব্বর, ইউপি সদস্য ফারুক মিয়া, আলতাফ হোসেন, আব্দুল হাই, আব্দুল মতিন, মোয়াজ্জেম হোসেন, মাছুম মিয়া, কৃষক খোরশেদ আলম, আলতাফ হোসেন, মতিন মিয়া, ই¯্রাফিল মিয়া, ইকবাল হোসেন, ফারুক মেম্বার, আবুল বাশার, কামাল হোসেন রঞ্জু, নজরুল ইসলাম, এমএ করিম, আলমগীর হোসেন, সাদেক হোসেন, ছলিমুল্লাহ সেলিম, রতœা বেগম, ইয়াছমিন আক্তার, মকবুল ভেন্ডার প্রমুখ।
প্রতিবাদ সভায় কৃষকরা অভিযোগ করেন, ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড নামে একটি আবাসন প্রকল্প কৃষকদের জমি জোরপুর্বক ভাড়া নিয়ে বেশ কয়েকটি সাইনবোর্ড স্থাপন করে জবরদখলের চেষ্টা করে আসছে। প্রকল্পটির জবরদখলের প্রতিবাদ করায় স্থানীয় জনপ্রতিনিধিসহ নিরীহ কৃষকদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করেছে বলেও অভিযোগ করেন বক্তারা। জোরপুর্বক ও ভাড়া নিয়ে জমিতে স্থাপিত সাইনবোর্ড দেখিয়ে সাধারন ক্রেতাদের বোঝানো হচ্ছে এগুলো তাদের কেনা জমি। আদৌ কোন জমি ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড নামে প্রকল্পটি ক্রয় করেনি। কৃষকদের কাছ থেকে জমি না কিনে ওই সব জমি প্লট দেখিয়ে ক্রেতাদের কাছে বিক্রি করার চেষ্টা চালানো হচ্ছে। এতে করে যেমন প্রতারণার শিকার হবে স্থানীয় জমির মালিকরা। তেমনি প্রতারণার শিকার হবে প্লট ক্রেতারা। তাই অনুমোদনবিহীন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড থেকে ক্রেতাদের বিরত থাকার আহবান জানিয়েছেন বক্তারা।
অভিযোগ করে কৃষকরা আরো বলেন, আবাসন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমানের নিয়োজিত জমির দালাল, ভুমিদস্যু ও সন্ত্রাসী গুজা খালেক, রাসেল মিয়া, তুষার, মাহাবুব মিয়া নিরীহ জনসাধরনের জমিতে জোরপুর্বক সাইনবোড স্থাপন করে এবং তাদের দিয়ে না দিয়ে জমি বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করছে। বর্তমানে অনুমোদনবিহীন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড নামের আবাসন প্রকল্পটি মাঝিনা মৌজার মাঝিনা, মাঝিনা নদীর পাড়, ইছাখালী, বড়ালু পাড়াগাঁওসহ বেশ কয়েকটি এলাকায় জবরদখলে মেতে উঠেছে। বর্তমানে ওইসব এলাকার কৃষকরা চরম আতঙ্কের মধ্যে রয়েছেন।
নিরীহ মানুষের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহার, সাধারন কৃষকদের জমিতে জোরপুর্বক সাইনবোর্ড স্থাপন, জমি দখলের পায়তারা, জমি না কিনে প্লট দেখিয়ে প্রতারণার মাধ্যমে ক্রেতাদের কাছে বিক্রি বন্ধ না করে তাহলে অনুমোদনবিহীন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেড নামে আবাসন প্রকল্পের বিরুদ্ধে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দেন বক্তারা।
 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451