রবিবার, ১২ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

প্রথম নারী আম্পায়ার পুরুষদের ম্যাচে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭
  • ২৩০ বার পড়া হয়েছে
Claire Polosak ক্ল্যাইয়ার পোলোস্যাক

স্পোর্ট ডেস্কঃ ছোটবেলায় ক্রিকেট খেলার জন্য সঙ্গী পাননি ক্ল্যাইয়ার পোলোস্যাক। তবে পুরুষদের ক্রিকেটে প্রথমবারের মতো নারী আম্পায়ার হয়েছেন তিনি। এরই সঙ্গে রের্কড গড়তে চলেছেন অস্ট্রেলিয়ার গোউলবার্নের এই নারী।অস্ট্রেলিয়ান ঘরোয়া লিগ জিএলটি ওয়ানডে কাপে নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) ও ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের ম্যাচে আম্পায়ারের দ্বায়িত্বে থাকছেন তিনি।

৮ অক্টোবর সিডনির হার্স্টভিল ওভালের ওই ম্যাচে তার সঙ্গে থাকছেন আম্পায়ার পল উইলসন। ম্যাচে এনএসডব্লিউ’র হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক। ক্রিকেটের প্রতি ভালবাসার কারণেই খেলতে না পেরেও হাইস্কুলে থাকতে প্রথমবারের মতো আম্পায়ার হিসেবে মাঠে ক্ল্যারি। সেই থেকে শুরু চলতি বছরের নারী বিশ্বকাপের চারটি ম্যাচে আম্পায়ারিং করেছেন ।

ক্ল্যারি বলেন, আমি ক্রিকেট না খেলা সত্ত্বেও আম্পায়ার হয়েছি বলে অনেকেই অবাক হয়। তবে আমি সবসময় ক্রিকেট খেলা দেখতাম।আমার বাবা গাড়ি চালিয়ে আম্পায়ারিং কোর্স করতে নিয়ে যেতেন।

বাবা-মায়ের উৎসাহেই আম্পায়ার হতে পেরেছি।গেলো দু’বছর ধরে ক্রিকেট অস্ট্রেলিয়ার ডেভেলপমেন্ট আম্পায়ার প্যানেলে আছেন ক্ল্যারি। এর আগে অস্ট্রেলিয়ায় পুরুষদের ঘরোয়া ক্রিকেট ম্যাচে তৃতীয় আম্পায়ারের দায়িত্বও পালন করেছেন তিনি। এবার পুরুষদের ম্যাচে মাঠে নেমেই আম্পায়ার হিসেবে থাকবেন ২৯ বছরের এ নারী। এর পরেরবার হয়তো পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটেই দেখা যাবে তাকে!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451