বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

টাইগারদের নিয়ে খেলোয়াড়দের সতর্ক করলেন গিবসন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৬০ বার পড়া হয়েছে
Proteas head coach Ottis Gibson during 2017 Cricket South Africa coach announcement on 17 September 2017@Aubrey Kgakatsi/BackpagePix

অনলাইন ডেস্কঃ

বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে ৮টিতেই জিতেছে প্রোটিয়ারা। যার ৭টিতে আবার ইনিংস ব্যবধানে। অন্য জয়টাও চার দিনের মধ্যে। আর যে দুটি ড্র হয়েছে তা বৃষ্টির কল্যাণে। এমন পরিসংখ্যান নিয়ে টাইগারদের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। তাও আবার নিজেদের মাটিতে। সবমিলিয়ে নির্ভার থাকার কথা স্বাগতিকদের।তবে মোটেও সফরকারীদের হালকাভাবে নিতে চান না টেস্ট র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানধারী দলের কোচ ওটিস গিবসন। বাংলাদেশের ব্যাপারে নিজ দলের খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন তিনি।

সদ্যই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোচ হয়েছেন গিবসন। এখনো দলের সবার সম্পর্কে জানতে পারেননি। তবে আগে যা জেনেছেন তাতে নির্ভার থাকাই যায়। দলে পাচ্ছেন প্রায় সব তারকা ক্রিকেটারকে। তবু চিন্তা পিছু ছাড়ছে না প্রোটিয়া কোচের।তিনি বলেন, আমি কখনোই খেলোয়াড়দের বলব না বাংলাদেশকে সাধারণভাবে নিতে। তাদের বিপক্ষে লড়াইয়ের মানসিকতা নিয়ে রাখতে বলব।দেশের মাটিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ

। শ্রীলঙ্কার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছেন টাইগাররা। ভারত সফরে বিরাটদের সঙ্গে তো টেস্ট প্রায় ড্র করে ফেলছিলেন মুশফিকরা। স্বাভাবিকভাবেই বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স ভীষণ ভাবাচ্ছে গিবসনকে।ওয়েস্ট ইন্ডিজের সাবেক এ পেসার বলেন, আমরা দেখেছি অস্ট্রেলিয়ার বিপক্ষে কেমন খেলেছে বাংলাদেশ।

গেলো বছর তারা যখন ইংল্যান্ডকে হারায় তখন তা নিজ চোখে দেখিছি। কারণ, ওই সময় আমি ইংলিশদের বোলিং কোচ ছিলাম। টাইগাররা এখন শক্তিশালী দল। তাদের হালকাভাবে নেয়ার কোনো পথ খোলা নেই। তারা কঠিন হয়ে উঠছে।টাইগারদের সাম্প্রতিক পারফরম্যান্সে মুগ্ধ গিবসন বাংলাদেশের কোচিং স্টাফেরও ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, তাদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। দলটির প্রধান কোচ পেশাটিকে দারুণ উপভোগ করছেন। তারাই বাংলাদেশকে শক্তিশালী স্থানে নিয়ে গেছেন।

অধিকাংশ প্রোটিয়া ক্রিকেটারই এখন চার দিনের সানফোয়েল সিরিজ খেলছে। এটি মঙ্গলবার থেকে শুরু হয়েছে। গিবসন মনে করেন, বাংলাদেশ সিরিজের আগে সেটি দারুণ কাজে দেবে। এতে খেলোয়াড়েরা নিজেদের ঝালিয়ে নেবে।তবে একটি জায়গায় চিন্তা থেকে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা নতুন কোচের। ইনজুরির কারণে এ সিরিজে খেলবেন বোলিং মায়েস্ত্রো ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার, ক্রিস মরিস ও লুঙ্গি এনগিদি। গিবসন বলেন, আমাদের মানসম্পন্ন চার বোলার ইনজুরিতে। এটি বড় সমস্যা।আসছে ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রোমে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451