বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সবার অধিকার আছে গোমাংস খাওয়ার , বললেন ভারতের মন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৫ জুলাই, ২০১৭
  • ২২৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

ভারতে প্রত্যেক নাগরিকের গরুর মাংস খাওয়ার অধিকার আছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায়বিচার প্রতিমন্ত্রী রামদাস আঠাওয়াল।

বিজেপি সরকারের শরিক দল রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়ার এই নেতা বলেন, ‘ভারতে প্রত্যেকে মানুষেরই অধিকার রয়েছে গরুর মাংস খাওয়ার। কারণ, পাঁঠার মাংসের দাম বেশি। এই কারণে অনেকেই গরুর মাংস খেতে চায়। পাঁঠার মাংসের তুলনায় বর্তমানে গরুর মাংসের দাম কিছুটা কম। আর এ কারণে স্বাভাবিকভাবেই অনেকে গরুর মাংস খেতে চায়।’

সম্প্রতি ভারতের নাগপুরে গোমাংস নিয়ে যাওয়ার সন্দেহে সংখ্যালঘু এক ব্যক্তিকে মারধর করার ঘটনারও তীব্র নিন্দা করেন মহারাষ্ট্রের এই নেতা।

রামদাস আঠাওয়াল বলেন, ‘প্রত্যেক মানুষের অধিকার আছে সে কী খাবে কী খাবে না সেই সিদ্ধান্ত নেওয়ার।  কেউ যদি গরুর মাংস খেতে চায়, এটা তার ব্যক্তিগত অভিমত। কিন্তু গরুর মাংস বা গরু বহনের জন্য গাড়ি থামিয়ে মানুষকে পেটানো হচ্ছে। এতে অনেক নিরীহ মানুষের প্রাণহানির ঘটনা ঘটছে। এটা সামাজিক ন্যায়বিচার হতে পারে না বা আমরা এটাকে এড়িয়ে যাচ্ছি না।’

এমন হিংসাশ্রয়ী গোরক্ষকদের কঠোর শাস্তিই হওয়া উচিত উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, কেউ কেউ গোরক্ষকের নামে নরভক্ষক হয়ে উঠবে এটা কখনই মেনে নেওয়া যায় না। গোরক্ষকদের কোনোক্ষেত্রেই আইন নিজেদের হাতে তুলে নেওয়া উচিত নয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451