মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

সবচে’ বাজে সামাজিক মাধ্যম ইনস্টাগ্রাম!

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭
  • ৩০২ বার পড়া হয়েছে

মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলার ক্ষেত্রে ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম সবচে’ বাজে সামাজিক মাধ্যম হিসেবে আখ্যা পেয়েছে। খবর বিবিসির।সম্প্রতি ইংল্যান্ডে এক জরিপে এমন তথ্য প্রকাশ করা হয়।

রয়্যাল সোসাইটি ফর পাবলিক হেলথের করা এ জরিপে ১৪-২৪ বছর বয়সী ১ হাজার ৪৭৯ জনের ওপর ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট ও টুইটার ব্যবহারে তাদের সুস্থ থাকা ও স্বাস্থ্যের ওপর কী প্রভাব পড়ে সে বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়।জরিপে অংশগ্রহণকারীদের ১৪টি স্বাস্থ্য ও সুস্থ থাকা বিষয়ে প্রতিটি প্লাটফর্মকে নম্বর দিতে বলা হয়।

এই রেটিংয়ের ফলাফলে দেখা যায়, মানসিক স্বাস্থ্যে প্রভাবের ক্ষেত্রে ইউটিউব সবচে’ইতিবাচক ভূমিকা রাখে।জরিপের প্রতিবেদনে বলা হয়, শুধু কমবয়সীরা ইউটিউবের ব্যবহারেই উপকার পান। এছাড়া ফেসবুকসহ অন্য চারটি অ্যাপই নেতিবাচক ভূমিকা রাখছে। সবচে’কম স্কোর পায় স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রাম।এতে আরো বলা হয়, কমবয়সীদের ‘মানসিক স্বাস্থ্য খারাপ হওয়া সামাজিক মাধ্যম ত্বরান্বিত করতে পারে।’প্রায় ৯০ শতাংশ কমবয়সী সামাজিক মাধ্যম ব্যবহার করেন- যা অন্য যেকোনো বয়সীদের চেয়ে বেশি। এ কারণে তাদের ওপর প্রভাবের ঝুঁকিটাও বেশিই থাকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451