মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

রমজানে পণ্যমূল্য বাড়ালে তাকে ছাড় দেওয়া হবে না : বাণিজ্যমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭
  • ১৩২ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন অনলাইন ডেস্কঃ 

রমজান সামনে রেখে পণ্যমূল্য নিয়ে কারসাজি করলে কেউ পার পাবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, মিল মালিক বা আমদানিকারক যেই হোক, বিনা কারণে রমজানে পণ্যমূল্য বাড়ালে তাকে ছাড় দেওয়া হবে না। যদিও ব্যবসায়ীরা কারসাজি করবে না বলে ব্যক্তিগতভাবে তিনি মনে করেন।

শনিবার শাহজালাল ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন। রাজধানীর অফিসার্স ক্লাবে অসচ্ছল পরিবারের ৫০০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিতে ওই অনুষ্ঠানের আয়োজন করে ব্যাংকটি।
সাম্প্রতিক সময়ে পণ্যমূল্য বৃদ্ধির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, ৮০ টাকা দরের ডলার এখন ৮২ টাকায় উঠেছে। এ কারণে সাময়িকভাবে পণ্যমূল্য বাড়তে পারে। তবে এ পরিস্থিতি বেশি দিন থাকবে না।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসায়ীদের সঙ্গে তার ও বর্তমান সরকারের সুসম্পর্ক রয়েছে। ফলে হুট করে কেউ পণ্যের দাম বাড়াবে না বলে তার বিশ্বাস।
এর আগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, অর্থনৈতিকভাবে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। একটি সময় যারা বাংলাদেশকে দরিদ্রের মডেল বলত এখন তারাই উন্নয়নের মডেল বলছে। রফতানি আয় ও বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হবে বাংলাদেশ। এ লক্ষ্যে ২১ সালের মধ্যে শুধু তৈরি পোশাক থেকে ৫০ মিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451