সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা গণতান্ত্রিক অধিকার : সেতুমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭
  • ২১৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির গণতান্ত্রিক অধিকার। এ অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। অধিকার অর্জন করতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজারে ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গণতান্ত্রিক নির্বাচনে কোনো দল সরকারে থেকে বিরোধী কাউকে নির্বাচনে ডেকে আনবে, টেনে আনবে, অনুরোধ করে আনবে, কেন? এটা তার অধিকার। এটা কোনো সুযোগ নয়। নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির জন্য সরকারের কোনো সুযোগ নয়। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা সংবিধানসম্মত, গণতান্ত্রিক অধিকার। এই অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। এই অধিকার অর্জন করতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, এ অধিকার অর্জন না করে ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপি যে ভুল করেছিল, আমি আশা করি তারা সে পুরোনো ভুলের পুনরাবৃত্তি করবে না। বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকার যে অবস্থার ফাঁদে তারা পড়েছে  তা থেকে বেড়িয়ে আসতে অবশ্যই আগামী নির্বাচনে তাদের অংশ নিতে হবে।

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর দুদকের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সাক্কুর বিরুদ্ধে আওয়ামী লীগ কিংবা সরকার কোনো মামলা করেনি। ২০০৮ সালের দুদক কর্তৃক মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। বিষয়টি সম্পূর্ণ দুদক এবং আইনের বিষয়। এতে সরকারের কিংবা আওয়ামী লীগের কোনো হস্তক্ষেপ নেই।

প্রায় এক কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ সড়ক দুর্ঘটনা রোধে পথচারীদের সড়ক পারাপারে সুবিধার জন্য পদুয়ার বাজার ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনা এড়াতে যাত্রী ও পথচারীদের পারাপারের সুবিধার জন্য ৩৪টি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও প্রকৌশলী, চার লেন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451