সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

যারা অাছেন বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ কমিটিতে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭
  • ১৩৩ বার পড়া হয়েছে

 

 

বাংলার প্রতিদিন ডটকম, ঢাকাঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে বিভক্ত করে আংশিক কমিটি ঘোষণা করেছে বিএনপি। দুই বছর ৮ মাস পর ঢাকাকে দুই ভাগে ভাগ করে মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এই কমিটির অনুমোদন দেন।

মহানগর দক্ষিণের সভাপতি মনোনীত হয়েছেন দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবীব-উন-নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। সহ-সভাপতি পদে ২৬ জনকে রাখা হয়েছে।

এরা হলেন- শামসুল হুদা, ইউনুস মৃধা, নবী উল্লাহ নবী, মীর হোসেন মীরু, আবু মোতালেব, নাসিমা আখতার কল্পনা, ফরিদ উদ্দিন, সাজ্জাদ জহির, মোস্তাফিজুর রহমান হিরু, গোলাম হোসেন, আনভীর আদেল খান বাবু, আরিফুর রহমান আরিফ, ইশরাত মির্জা, মোশাররফ হোসেন খোকন, আতিক উল্যাহ আতিক, মীর আশরাফ আলী আজম, মো. মোহন, জয়নাল আবেদীন রতন, আব্দুল লতিফ, সিরাজুল ইসলাম, হাজী দেলোয়ার হোসেন, আবুল হাসান ননি তালুকদার, হামিদুর রহমান হামিদ, এসকে সেকান্দার কাদির, সাব্বির হোসেন আরিফ ও নিতাই চন্দ্র ঘোষ।

এই কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন তিনজন। এরা হলেন- তানভীর আহমেদ রবিন, সাইফুল ইসলাম পটু ও রফিকুল ইসলাম রাসেল। দপ্তর সম্পাদক সাঈদুর রহমান মিন্টু ও প্রচার সম্পাদক আব্দুল হাই পল্লব।

এছাড়া এই আংশিক কমিটিতে ১৯ জন যুগ্ম সম্পাদক এবং ১৮ জন সহ- সাধারণ সম্পাদক রয়েছেন।

অন্যদিকে মহানগর উত্তরের সভাপতি হিসেবে আবদুল কাইয়ূম এবং সাধারণ সম্পাদক পদে আহসান উল্লাহ হাসান মনোনীত হয়েছেন। আংশিক কমিটিতে সহ-সভাপতি ২৩ জন।

এরা হলেন- মুন্সী বজলুল বাসিত আনজু, আব্দুল আলী নকি, মো. সাহাব উদ্দিন, মোয়াজ্জেম হোসেন, মশিউর রহমান মশু, আতিকুল ইসলাম মতিন, আলী ইমাম আসাদ, মাসুদ খান, ফয়েজ আহমেদ ফরু, কাজী হযরত আলী, মোস্তাফিজুর রহমান সেগুন, নবী সোলায়মান, ফেরদৌসী আহমেদ মিষ্টি, এ এল এম কাওসার আহমেদ, রবিউল আউয়াল, আলতাফ উদ্দিন মোল্লা, শামসুল হক, এসএম আনোয়ার হোসেন, আবুল হোসেন, আনোয়ার হোসেন, আবুল হাশেম, শাহিনুর আলম মারফত ও আক্কেল আলী।

উত্তরে সাংগঠনিক সম্পাদক হয়েছে তিনজন। এরা  হলেন- আক্তার হোসেন, সৈয়দ মনজুর হোসেন মঞ্জু ও সোহেল রহমান। কোষাধ্যক্ষ হয়েছেন আতাউর রহমান চেয়ারম্যান। দপ্তর সম্পাদক এ বি এম আবদুর রাজ্জাক, প্রচার সম্পাদক ভিপি হানিফ ও প্রকাশনা সম্পাদক মশিউর রহমান বাবু।

এছাড়া ১৩ জন যুগ্ম সম্পাদক ও ১৯ জন সহ-সাধারণ সম্পাদক হিসেবে আছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকার দুই আংশিক কমিটি অনুমোদনের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মহানগর দক্ষিণ ও উত্তরের অনুমোদিত নির্বাহী কমিটি আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451