সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৩০ পূর্বাহ্ন

পুরোনো বছরের জঞ্জাল পেছনে ফেলে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭
  • ১৪০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

পুরোনো জঞ্জাল পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ আরো সামনে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, পুরোনো বছরের জঞ্জাল সরিয়ে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে। দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে।

আজ শুক্রবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বাংলা নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমরা লক্ষ্য অর্জন করতে পারব।’ এ সময় প্রধানমন্ত্রী দেশে ও দেশের বাইরে অবস্থানরত বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা জানান।

উৎসবের আমেজে নববর্ষ উদযাপন করা হয় গণভবনে, আয়োজন করা হয় নাচ-গানের। শুভেচ্ছা বিনিময়ের জন্য সকাল সাড়ে ১০টায় গণভবন প্রাঙ্গণে আসেন প্রধানমন্ত্রী। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে নববর্ষের শুভেচ্ছা জানান।

রবীন্দ্রনাথের বিখ্যাত ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করেন শিল্পী সুবির নন্দী, লাইলী ইসলাম, শামা রহমানসহ অন্য শিল্পীরা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত অতিথিরা সংগীতানুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে বাংলার সমৃদ্ধ সংস্কৃতি তুলে ধরে নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে দিনাত জাহান মুন্নি, শবনম শিউলী, ফকির মণ্ডল, সামিনা হোসেন এমা প্রমুখ শিল্পীও গান পরিবেশন করেন।

আওয়ামী লীগ নেতারা সম্মিলিত কণ্ঠে রবীন্দ্রনাথের ‘আনন্দলোকে মঙ্গল আলোকে’ গানটি পরিবেশন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁদের সঙ্গে গলা মেলান। আর এই গানের মধ্য দিয়েই শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উপলক্ষে অতিথিদের ঐতিহ্যবাহী খাবার মোয়া, মুড়কি, মুরালি, কদমা, জিলাপিসহ বিভিন্ন ধরনের মিষ্টি পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আবদুর রাজ্জাক, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451