মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:০১ অপরাহ্ন

‘আমরা মাদ্রাসা শিক্ষাকে আরও আধুনিকীকরণ করতে চাই : ওবায়দুল কাদের

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭
  • ১৩৩ বার পড়া হয়েছে

 

 

অনলাইন ডেস্কঃ  

হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোভাব রাজনীতিতে আওয়ামী লীগের প্রগতিশীলতার পরিচায়ক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভাস্কর্য অপসারণে হেফাজতে ইসলামের দাবির সঙ্গে গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা একমত পোষণ করলে দেশজুড়ে যে সমালোচনার ঝড় ওঠে তার পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের এমন মন্তব্য বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর পরবর্তী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের জবাবে বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ। এসময় সাম্প্রতিক ইস্যুতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন দলের সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে বিএনপি নেত্রীর বক্তব্যকে গতানুগতিক মিথ্যাচার, অন্তঃসারশূন্য ও বিভ্রান্তিমূলক বলে দবি করে আওয়ামী লীগ।

ভাস্কর্য অপসারণ কেন্দ্রীক সমালোচনার জবাব দিতে গিয়ে ওবায়দুল কাদের বলেন: ‘বাংলাদেশের রাজনৈতিক-সামজিক বাস্তবতা এবং তার রিয়েলিস্টিক অ্যাপ্রোচ মেনেই আমাদের এগোতে হবে। যারা বাস্তবতা মেনে নিয়ে এগোতে পারে তারাই প্রকৃত অর্থে প্রগতিশীল।’

কওমী শিক্ষাকে স্নাতকোত্তর সমমানে উন্নীত করা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা মাদ্রাসা শিক্ষাকে আরও আধুনিকীকরণ করতে চাই। এটা সেই পদক্ষেপেরই অংশ। ভুলে গেলে চলবে না, এই মাধ্যমে ১৪ লাখেরও বেশি শিক্ষার্থী রয়েছে। হেফাজতের দাবি নয়, তাদের ভবিষ্যতের কথা আমাদের ভাবতে হয়েছে।’

প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত যথাপোযুক্ত এবং সময়োপযোগী বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451