বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০০ অপরাহ্ন

বন্ধ হচ্ছে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভুয়া ফেসবুক আইডি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ২৪০ বার পড়া হয়েছে

 

 

 

 

অনলাইন ডেস্কঃ

সংসদ সদস্যদের ফেসবুক পেজ ভেরিফাইড করবে ফেসবুক কর্তৃপক্ষ, জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। পাশাপাশি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভুয়া আইডি বন্ধ করে দেওয়ার আশ্বাস দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সম্প্রতি সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠক থেকে ফিরে আজ সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিমন্ত্রী। তারানা হালিম বলেন, জাতীয় সংসদের সব সদস্যের ফেসবুক পেজ ভেরিফাইড করে দেবে ফেসবুক কর্তৃপক্ষ। এ বিষয়ে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি লিখছি, সংসদ সদস্যদের যে পেজটি ভেরিফাইড হবে তার ইউআরএলটি আমাদের জানাবার জন্য।

অনেক সময় কিছু আইডি থেকে কট‍ূক্তি করা হয়, এ ধরণের কটূক্তি বা মানহানিকর বক্তব্য দেওয়ার জন্য কী সেগুলো ডিলিট করে দেবে? এ প্রশ্নে তারানা হালিম বলেন, এ বিষয়ে আলোচনা হয়েছে। যতগুলো ফেইক ফেসবুক পেজ আছে, অনেক সময় ভিআইপিদের অনেক পেজ আছে সেগুলো ফেইক। এগুলোর ইউআরএল পাঠানোর সঙ্গে সঙ্গে তারা বন্ধ করে দেবে। আমরা এটি প্রস্তুত করেছি, পাঠাবো এবং এই সমস্ত ফেইক ইউআরগুলো তারা বন্ধ করে দেবে।

ভুয়া আইডির বিষয়ে এক প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, সংসদ সদস্যদের অরিজিনাল আইডি ভেরিফাইড হয়ে যাবে তখন তাদের নামে অন্য যতগুলো আইডি থাকবে সেগুলো ফেইক হবে। এখন আমরা যখন ফেইক আইডির ব্যাপারে অভিযোগ করি, তখন তারা অরিজিনাল ব্যক্তির আইডি চান। সেই তথ্য পাসপোর্ট বা এনআইডি দিয়ে আমরা দেই। তখন অন্যটিকে ফেইক আইডি হিসেবে ধরা হয়। এমন অনেক আইডি তারা বন্ধও করেছেন বলেও দাবি করেন তারানা হালিম।

গত ৩০ মার্চ সিঙ্গাপুরে ফেসবুকের ম্যানেজার ট্রাস্ট অ্যান্ড সেইফটি (সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়া) এর সঙ্গে বৈঠক করেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। সেখানে ভিডিও কনফারেন্সে যুক্ত হন পাবলিক পলিসি ডিরেক্টর (ইন্ডিয়া, সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়া)। এর আগে গত ২৩ মার্চ লন্ডনে ফেসবুকের ম্যানেজার (গ্লোবাল পাবলিক পলিসি ডেভেপমেন্ট) সংক্ষিপ্ত আলোচনায় উত্থাপন করা হয় বলেও জানান প্রতিমন্ত্রী। সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451