মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:১৭ পূর্বাহ্ন

এক সেন্টিমিটার জমিও বিক্রি হয়নি, তথ্যমন্ত্রীর চ্যালেঞ্জ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ১০৫ বার পড়া হয়েছে

 

 

 

বাংলার প্রতিদিন ডটকম, ঢাকাঃ

ভারতের সঙ্গে সরকারের প্রতিরক্ষা সমঝোতা স্মারক (এমওইউ) সই প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশ চীন থেকে ৮০ শতাংশ সামরিক সরঞ্জামাদি কিনে থাকে। এখন ভারতের সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের ফলে এই সরঞ্জামাদি ক্রয়কে বহুমুখী ও প্রতিযোগিতামূলক করা হয়েছে।

আজ সোমবার সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে বক্তব্য দেন তথ্যমন্ত্রী।

ইনু বলেন, সমঝোতা স্মারক সই একটি নির্দিষ্ট দেশের ওপর থেকে নির্ভরশীলতা কমে আসার পদক্ষেপ।

মন্ত্রী বলেন, এর আগেও এ ধরনের আরো ১০টি সমঝোতা স্মারক সই হয়েছে—চীন, রাশিয়া, যুক্তরাষ্ট্র, ইতালিসহ বিভিন্ন দেশের সঙ্গে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ‘চ্যালেঞ্জ’ ছুড়ে দিয়ে ইনু বলেন, ‘এই সমঝোতা স্মারক সইয়ে দেশ বিক্রি হয় নাই। এক সেন্টিমিটার জমিও বিক্রি হয় নাই।’ ভারত-বিরোধিতার নামে দেশে নেতিবাচক রাজনীতি চলছে বলে দাবি করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মুহূর্তে ভারত সফরে রয়েছেন। সফরে তাঁর সরকার ভারতের সঙ্গে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারকে সই করে।

এরই পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া সমালোচনা করে বলেন, ‘আজকে আওয়ামী লীগ এবং হাসিনার হাত শুধু বাংলাদেশের মানুষের রক্তে রঞ্জিত। হাসিনা প্রতিনিয়তই সারা বাংলাদেশের মানুষ খুন করছে, হত্যা করছে। কিন্তু হাসিনার বিচার এই দেশের মাটিতেই হবে। আজীবন ক্ষমতায় থাকার স্বপ্নের জন্য সে এর মধ্যে অনেক কাজ করেছে। এখনো এ দেশের কিছুই রাখেনি, সবই বিক্রি করেছে। বাকি যেটা আছে, সেটাও বিক্রি করে আসবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451