শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রস্তুত কুমিল্লা সিটি, আজ নির্বাচন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন অনলাইন ডেস্কঃ

দ্বিতীয়বারের মতো নির্বাচনের জন্য প্রস্তুত কুমিল্লা সিটি করপোরেশন। আজ কুমিল্লা নগরবাসী নির্বাচিত করবেন নগরের মেয়র ও কাউন্সিলরদের। এরইমধ্যে নগরীতে মোতায়েন করা হয়েছে বিজিবি।

আজ বুধবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তায় কুমিল্লার বীরচন্দ্র নগর মিলনায়তন (টাউন হল) থেকে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ অন্য আনুষঙ্গিক জিনিসপত্র প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে পাঠানো হয়। নির্বাচন কর্মকর্তা  খোরশেদ আলন এই তথ্য জানান। তিনি নির্বাচন সামগ্রী বিতরণের দায়িত্ব পালন করছেন।

কুমিল্লা সিটি করপোরেশনে আছে ২৭টি ওয়ার্ড এবং ৯টি সংরক্ষিত আসন। ভোটকেন্দ্র আছে ১০৩টি। আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৭ হাজার ৫৬৬ জন। এরমধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। ওই সিটিতে নারী ভোটারের সংখ্যা একলাখ পাঁচ হাজার ৪৪৭ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ  দুই হাজার ১১৯ জন।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন চারজন। এঁরা হচ্ছেন সাবেক মেয়র ও বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ।

এ ছাড়া কাউন্সিলর প্রার্থী আছেন ১১৪ ও সংরক্ষিত কাউন্সিল প্রার্থী ৪১ জন।

২০১১ সালে দুটি পৌরসভাকে এক করে কুমিল্লা সিটি করপোরেশন ঘোষণা করা হয়। এরপরের বছরই অনুষ্ঠিত হয় সিটির প্রথম নির্বাচন। ওই নির্বাচনে  মনিরুল হক সাক্কু আওয়ামী লীগ সমর্থিত আফজল খানকে পরাজিত করেন। মনিরুল হক সাক্বু আবারও মেয়র পদের জন্য নির্বাচন করছেন। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে লড়ছেন আফজল খানের মেয়ে ও সিটির সাবেক কাউন্সিলর আঞ্জুম সুলতানা সীমা। তিনি বিলুপ্ত পৌরসভার প্যানেল চেয়ারম্যান ছিলেন। বিলুপ্ত পৌরসভারও চেয়ারম্যান ছিলেন মনিরুল হক সাক্কু।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451