বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১৮ অপরাহ্ন

ঢাকা সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে লন্ডনে প্রদীপ প্রজ্জ্বলন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৪ জুলাই, ২০১৬
  • ১৭৯ বার পড়া হয়েছে

লন্ডন: ‘সলিডারিটি উইথ দ্য ভিক্টিমস অব ঢাকা অ্যাটাক’ স্লোগানে লন্ডনের ট্রাফলগার স্কোয়ারে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে স্মরণ করা হয়েছে ঢাকার গুলশান হামলায় নিহতদের।

রোববার (০৩ জুলাই) যুক্তরাজ্য গণজাগরণ মঞ্চের এই স্মরণ অনুষ্ঠানে আগতরা প্ল্যাকার্ডে স্বাক্ষর, প্রদীপ প্রজ্জ্বলন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান সন্ত্রাসী হামলায় নিহত মানব সন্তানদের প্রতি। ‘ঘৃণা সৃষ্টিকারী দানবদের হাতে নিহত হওয়ার আগে জেগে ওঠো’ স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে ট্রাফালগার স্কোয়ারে নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।

বাংলাদেশি ছাড়াও স্মরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল হিউম্যানিস্ট অ্যান্ড এথিক্যাল ইউনিয়নের এন্ড্রু কোপসন, হিউম্যান রাইটস ওয়াচের সাউথ এশিয়া বিষয়ক অংশের ডিরেক্টর মিনাক্ষী চৌধুরী, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের ওরা ফ্রিমেন, কবি, সাহিত্যিক ও বামপন্থী রাজনীতিবিদ ডেভিড লি মরগান, সাংবাদিক বুলবুল হাসান ও সায়মা আহমেদ, নারী অধিকার কর্মী ড. রুমানা হাশেম, যুক্তরাজ্য গণজাগরণ মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায়, ব্যারিস্টার নিঝুম মজুমদার, মালা সরকার, গোলাম রব্বানী, ফয়সাল ইফতেখার রাজা, মিতি, পিনাকী দেব রায়, চিত্রশিল্পী সিনথিয়া আরেফিন, নারী অধিকার কর্মী ব্যারিস্টার পিয়া মায়েনিন, এলজিবিটি অধিকার কর্মী ভ্যালেন্টিনা সাঈদ ও ক্লেয়ার জাঙ্গারি প্রমুখ।

অনুষ্ঠানে আগতরা বাংলাদেশের প্রতি সহমর্মিতা প্রকাশ করে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতও পরিবেশন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451