মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

সিলেটে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ, ঢাকা থেকে আসছে সোয়াত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭
  • ৩৮৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার পাঠানপাড়া শিববাড়ী এলাকায় ‘আতিয়া মহল’ নামে একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাড়িটিতে একাধিক জঙ্গি রয়েছে বলে দাবি করেছেন সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় এক ব্রিফিংয়ে পুলিশ কমিশনার এই দাবি করেন।

পুলিশ কমিশনার জানান, বাড়িটিতে থাকা জঙ্গিদের জীবিত আটকের চেষ্টা চলছে।  তিনি জানান, এরই মধ্যে যৌথ বাহিনীর সদস্যরা ভবনটির চারপাশ ঘেরাও করে রেখেছেন। ভবন লক্ষ্য করে পুলিশ একের পর এক গুলি ছুড়ছে। ঘটনাস্থলে তাঁর (গোলাম কিবরিয়া) নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত আছেন। এ ছাড়া ওই ভবনে অভিযানের জন্য ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াট ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। সকাল ১০টায় তারা ঢাকা থেকে রওনা দিয়েছে।

পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, ‘আমরা জঙ্গিদের অবস্থান নিশ্চিত হতে পেরেছি। ভবনের বাসিন্দাদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। এযাবৎ পাঁচতলা ও চারতলাবিশিষ্ট দুটি ভবন ঘেরাও করে রাখা হয়েছে।’

‘আমরা জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চালাচ্ছি।’

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। বাড়িটিতে চারতলা ও পাঁচতলাবিশিষ্ট দুটি ভবন রয়েছে। ভোরে জঙ্গিরা আল্লাহু আকবার বলে বোমার বিস্ফোরণ ঘটায়। পরে সকাল ৯টা থেকে পুলিশ ভবন লক্ষ্য করে একের পর এক গুলি ছুড়ছে। সকাল থেকেই ওই ভবন থেকে কেউ বের হতে পারেননি। এ ছাড়া সকাল থেকে ওই ভবনের আশপাশের ভবনগুলোতে অবস্থান নিয়েছে পুলিশ।

বাড়ির মালিক উস্তার আলী জানান, প্রায় তিন মাস আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে কাওছার ও মর্জিনা নামের দুজন বাড়িটির পাঁচতলা ভবনের নিচতলার একটি ফ্ল্যাট ভাড়া নেন। সেই সময় তাঁরা নিজেদের প্রাণ কোম্পানির সেলস রিপ্রেজেন্টেটিভ বলে পরিচয় দেন। তবে তাঁদের আচরণ সন্দেহজনক বলে মনে হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451