বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৪ পূর্বাহ্ন

সাতক্ষীরায় ৭১-এর কুখ্যাত রাজাকার বাকি গ্রেফতার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৮ মার্চ, ২০১৭
  • ২৯১ বার পড়া হয়েছে

ইমরান খান, সাতক্ষীরা : সাতক্ষীরার কুখ্যাত রাজাকার এম. আবদুল্লা হিল বাকি (১০৩) কে গ্রেফতার করেছে পুলিশ। বাকি মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কর্তৃক গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা বাকীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার রাত সাড়ে আটটার দিকে তাকে তার নিজ বাসভবন সদর উপজেলার আলীপুরের বুলারাটী থেকে তাকে গ্রেফতার করা হয়।
প্রসঙ্গত, শুক্রবার দুপুর ১২.৩০টায় তাকে তার বাড়ি সদর উপজেলার বুলারাটি গ্রামের নিজ বাড়িতে ঘেরাও করে রাখে পুলিশ। তার বয়স একশো বছরের উর্দ্ধে থাকায় পুলিশ তাকে তখনই গ্রেফতার না দেখিয়ে নজরবন্দী করে রাখে।
শনিবার রাত ৯:৩৫ টার দিকে তাকে সাতক্ষীরা থেকে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। রবিবার সকালে তাকে ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে হাজির করা হবে।

শনিবার সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক জানিয়েছিলেন, আবদুল্লা হিল বাকিকে তার বাড়িতে পুলিশ ঘেরাও করে রেখেছে। তিনি আরও জানান, শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে সতর্কতার সাথে রবিবার ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তোলা হবে। তিনি আরও বলেন, এম, আবদুল্লা হেল বাকি মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবনালের গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি।
উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-০১ গত ৮ মার্চ বাকীসহ সাতক্ষীরার তিন রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বাকীর বিরুদ্ধে একাত্তরে একাধিক হত্যাসহ মানবতাবিরোধী অপরাধে নেতৃত্ব দেয়ার অভিযোগ আছে। বাকী তৎকালীন সাতক্ষীরা মহাকুমার রাজাকার বাহিনীর প্রধান ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451