বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

আইএস নয়, দেশীয় সন্ত্রাসীরাই নাশকতা চালাচ্ছে: ডিএমপি কমিশনার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৮ মার্চ, ২০১৭
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন অনলাইন ঃ

দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই, তবে তাদের মতাদর্শী অনুসারীরা আছে। তারাই ধর্মের নামে অপপ্রচার চালিয়ে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে সাম্প্রতিক সময়ের নাশকতা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এসময় সাম্প্রতিক সময়ের জঙ্গি হামলায় আতঙ্কিত হওয়ার কিছু নেই উল্লেখ করে এসব হামলা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার রাজধানীর ধানমন্ডির সুফিয়া কামাল কমপ্লেক্সে জঙ্গিবাদ বিরোধী এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন: জঙ্গিদের সকল নেটওয়ার্ক আইনশৃঙ্খলা বাহিনীর নখদর্পণে থাকার ফলে জঙ্গি দমনে আমরা সফলভাবে কাজ করে যাচ্ছি।

এছাড়া জাতীয় পর্যায়ে কাউন্টার টেরোরিজম ইউনিট গঠনের কাজ চলছে বলেও জানিয়েছেন তিনি।

এসময় তিনি বলেন: এই হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এর আগাম তথ্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ছিলো। হামলার পিছনে রাজনৈতিক উদ্দেশ্য আছে। জঙ্গিবাদ এখন বিশ্বের বড় সমস্যা। আর সে সমস্যা মোকাবেলায় আমরা প্রস্তুত আছি।

শনিবার ভোর সাড়ে চারটার দিকে খিলগাঁওয়ের শেখের জায়গা নামের এলাকায় র‌্যাব-৩ এর অস্থায়ী চেকপোস্টে তল্লাশির সময় একজন মোটরসাইকেল আরোহী দ্রুত ওই সেদিকে এগিয়ে আসে। তখন র‌্যাব সদস্যরা তাকে থামার সংকেত দিলে সে তা অমান্য করে দ্রুত সরে যাওয়ার চেষ্টা করে। তাকে ধরতে গিয়ে র‌্যাবের দুই জন সদস্য আহত হন। এক পর্যায়ে ওই ব্যক্তির কাছে থাকা ব্যাগ থেকে বোমা বের করার চেষ্টা করলে র‌্যাবের গুলিতে নিহত হন।

এ ঘটনার একদিন আগে গতকাল শুক্রবার দুপুরে আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় বোমাবহনকারী নিহত হন। এ ঘটনায় দুই র‌্যাব সদস্যও আহত হয়। তাদেরকে সামরিক হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

তার আগের দিন চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াটের সদস্যরা। সেখানে নারী ও শিশুসহ ৫ জন নিহত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি তারা জঙ্গি এবং তাদের পরিবারের সদস্য।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451