মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৯:২৭ অপরাহ্ন

প্রথম ভিআর স্মার্টফোন নির্মাণ করল প্রোট্রুলি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭
  • ৩২৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান প্রোট্রুলি তাদের নতুন স্মার্টফোনে যুক্ত করেছে ৩৬০ ডিগ্রি ক্যামেরা! তাদের দাবি অনুসারে এটিই পৃথিবীর প্রথম ‘ভিআর (ভার্চুয়াল রিয়্যালিটি) স্মার্টফোন’। একটি প্রতিবেদনের মাধ্যমে দ্য ভার্জ জানাচ্ছে স্মার্টফোনটি সম্পর্কে।

প্রোট্রুলির এই স্মার্টফোনটির নাম রাখা হয়েছে ‘ডার্লিং’। বিল্ট-ইন ৩৬০ ডিগ্রি ক্যামেরা দিয়ে খুব সহজেই তোলা যাবে ভিআর ছবি কিংবা ভিডিও। ভিডিও কিংবা ছবি ধারণ করার পর তা গোলাকৃতির একটি ফ্রেমে দেখাবে। তবে সম্পূর্ণভাবে ৩৬০ ডিগ্রি ভিডিও কিংবা ছবি উপভোগ করতে ব্যবহার করতে হবে ভিআর হেডসেট। অন্যদিকে ইউটিউব কিংবা অন্যান্য মাধ্যম, যেখানে ৩৬০ ডিগ্রি ফাইল সাপোর্ট করে সেখানে আপলোড করার সুবিধাও থাকবে।

ডার্লিং স্মার্টফোনের দুটি সংস্করণ তৈরি করেছে প্রোট্রুলি। সাধারণ সংস্করণের সঙ্গে সঙ্গে তৈরি করা হয়েছে একটি শৌখিন সংস্করণ, যেখানে থাকছে স্বর্ণের তৈরি ফ্রেম, প্রিমিয়াম লেদার এবং চারটি হীরক খণ্ড। চায়না ডেইলি পত্রিকার ভাষ্য অনুযায়ী, সাধারণ সংস্করণের দাম হবে ৬০০ মার্কিন ডলার এবং অন্য সংস্করণটির দাম হতে যাচ্ছে এক হাজার ৩০০ মার্কিন ডলার। শুধু চীনের বাজারেই পাওয়া যাবে স্মার্টফোন দুটি।

স্পেসিফিকেশনের দিক থেকে অবশ্য কোনো পার্থক্য থাকবে না স্মার্টফোন দুটির মাঝে। ৫.৫ ইঞ্চি পর্দার ১০৮০পি পর্দার ফোনে থাকবে মিডিয়াটেক প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। অন্যদিকে স্মার্টফোনের সামনে ও পেছনে ৩৬০ ডিগ্রি ক্যামেরা থাকার পাশাপাশি ১৩ মেগাপিক্সেলের সাধারণ ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকছে ডার্লিং-এ। ৩৫৬০ এমএএইচ ক্ষমতার বিশালাকার ব্যাটারি শক্তি সরবরাহ করবে ভির দাম হতে যাচ্ছে ১৩০০ মার্কিন ডলাআর স্মার্টফোনটিতে।

অ্যানড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন দুটিতে সংযুক্ত থাকবে ইউএসবি-সি পোর্ট। তা ছাড়া ফোনের পেছনে থাকবে ফিংগারপ্রিন্ট স্ক্যানার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451