বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০২:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

শততম টেস্টে থাকছেন না মাহমুদউল্লাহ!

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৩ মার্চ, ২০১৭
  • ২৯২ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ

প্রথম টেস্টের পরই কোচ হাথুরুসিংহে ঘোষণা দিয়েছিলেন, দ্বিতীয় টেস্টের দলে পরিবর্তন আসবে। তবে পরিবর্তনটা যে কন্ডিশন ও পরিস্থিতির কারণে হবে, সেটাও বলেছিলেন কোচ। এর পর থেকেই আলোচনা শুরু হয়েছিল, কে বাদ পড়ছেন শততম টেস্টের দল থেকে? সন্দেহের তীরটা ছিল মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের ওপর। কারণ, টেস্টে সম্প্রতি খুবই বাজে খেলছেন এ দুই ব্যাটসম্যান। এদিকে বিসিএলে দারুণ খেলে দলে জায়গা করে নিয়েছেন ইমরুল কায়েস। গল টেস্টে ব্যাটিং ব্যর্থতার কারণে শততম টেস্টে ইমরুলের খেলাটা মোটামুটি নিশ্চিত ছিল। তিন ম্যাচে চার ইনিংস ব্যাট করে সেঞ্চুরি, হাফ সেঞ্চুরিসহ করেছেন ২৩১ রান।

সৌম্য সরকারও বাদ পড়তে পারতেন, তবে গল টেস্টের দুই ইনিংসেই ভালো খেলে এ যাত্রায় নিজেকে বাঁচিয়ে নিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তাই নিশ্চিত ছিল মুমিনুল ও মাহমুদউল্লাহর মধ্যে কোনো একজনকে বাদ পড়তে হবে। শেষমেশ কোপটা পড়ল মাহমুদউল্লাহ রিয়াদের ওপরই।

আজ সোমবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানালেন, দেশে ফেরত পাঠানো হচ্ছে মাহমুদউল্লাহকে। তাঁর পরিবর্তে ইমরুল কায়েস খেলবেন শততম টেস্টে। দলে আরো দু-একটি পরিবর্তন আসতে পারে।

এর আগে সর্বশেষ ২০১৫ সালে ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টে বাদ পড়েন মাহমুদউল্লাহ। এরপর টানা আটটি টেস্ট খেলে বাদ পড়লেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে ৬৪ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে গল টেস্টের দুই ইনিংসে চরমভাবে ব্যর্থ হন এই ব্যাটসম্যান। প্রথম ইনিংসে ৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে রানের খাতাও খুলতে পারেননি তিনি। টেস্ট সিরিজের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও দলে ফেরার সম্ভাবনা নেই এই ব্যাটসম্যানের ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451