মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

গণতন্ত্রের মুক্তির ওপর নারী মুক্তি নির্ভর করে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৮ মার্চ, ২০১৭
  • ১৯৭ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন ডটকম, ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রের মুক্তির ওপর নারী মুক্তি নির্ভর করে। তিনি বলেন, গণতন্ত্রের মুক্তির উপর নারী মুক্তি, নারীদের স্বাধীনতা, অধিকার এই সবকিছুই নির্ভর করবে। বুধবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত র‌্যালির উদ্ধোধনকালে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দেশে যদি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা থাকে, যদি আমরা আমাদের অধিকারগুলো প্রয়োগ করা নিশ্চিত করতে পারি তাহলেই কেবল নারী অধিকার প্রতিষ্ঠিত করতে পারবো। দলের এই মহাসচিব বলেন, আসুন আন্তর্জাতিক নারী দিবসে শপথ গ্রহণ করি, আমরা খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রকে পুন:রুদ্ধার করবো, আমাদের অধিকার রক্ষা করবো। নারীদের প্রতি যাতে করে কোনো প্রকার অত্যাচার নির্যাতন না হয় সে ব্যাপারে সোচ্চার হবো। মির্জা ফখরুল আরো বলেন, আমরা সবাই জানি, বাংলাদেশে নারী মুক্তি আন্দোলন সূচনা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি উপলব্ধি করে ছিলেন নারীদেরকে পিছনে ফেলে রাখলে রাষ্ট্র নির্মাণ সম্ভব হবে না।

সেজন্য তিনি মহিলা বিষয়ক মন্ত্রণালয় তৈরি করে ছিলেন এবং নারীদের সর্বক্ষেত্রে তাদের অধিকার প্রতিষ্ঠা করতে উদ্যোগ গ্রহণ করে ছিলেন। যার ধারাবাহিকতায় পরবর্তীতে খালেদা জিয়া নারীদের সেই উদ্যোগকে আরো বেগবান করেছেন।

র‌্যালি পূর্ব সমাবেশ শেষে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে মহিলা দলের একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সরকার বিরোধী শ্লোগান দিয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে নাইটঙ্গেল মোড় হয়ে আবারো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং উপস্থিত ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের সহ সভাপতি জেবা খান, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451