সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৩৬ পূর্বাহ্ন

মাংস বিক্রি বন্ধের হুমকি :গাবতলীতে গরু হাটে অতিরিক্ত খাজনা আদায়

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে
Indian Muslim butchers sell beef during the holy month of Ramadan in Hyderabad on August 4, 2011. Like millions of Muslim around the world, Indian Muslims celebrate the month of Ramadan by abstaining from eating, drinking, and smoking as well as sexual activities from dawn to dusk. AFP PHOTO / Noah SEELAM

বাংলারপ্রতিদিন ডটকমঃ 

গাবতলীতে গরু হাটে অতিরিক্ত খাজনা আদায় এবং ইজারাদারদের অত্যাচারে অতিষ্ঠ মাংস ব্যবসায়ীরা। তাই আসছে ৬ দিন রাজধানীতে মাংস বিক্রি করবে না তারা। ফলে আসছে ১৩ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে রাজধানীর সব মাংসের দোকান।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি এ হুঁশিয়ারী দেয়।

মাংস ব্যবসায়ীরা বলছেন, আসছে ৬ দিনের মধ্যে যদি সমস্যা সমাধান না হয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে মাংসের দোকান বন্ধ রাখা হবে।

সমিতির পক্ষ থেকে বলা হয়, সীমান্ত থেকে রাজধানীর বিভিন্ন হাট পর্যন্ত গরু প্রতি চাঁদাবাজি হচ্ছে ২০ থেকে ৩০ হাজার টাকা। সরকারের আদেশ অমান্য করে অতিরিক্ত খাজনা আদায় করা হয়। এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র আনিসুল হকের কাছে শ’ শ’ আবেদন করা হয়েছে, চাঁদাবাজির ফিরিস্তি দেয়া হয়েছে। মেয়র একাধিকবার এসব সমস্যা সমাধানের নির্দেশ দিলেও দুর্নীতিবাজ কর্মকর্তারা ইজারার শর্ত বাস্তবায়নে নানা ধরনের টালবাহানা করে যাচ্ছেন।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম বলেন, মাংসের মূল্য দিন দিন বেড়েই চলেছে। নিরুপায় হয়ে মাংস ব্যবসায়ীরা সাধারণ মানুষের কাছ থেকে গলা কেটে টাকা আদায় করছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451