মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

কাজের মাধ্যমে ইসিকে আস্থা অর্জন করতে হবে: মার্কিন রাষ্ট্রদূত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১০৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

(ইসি) নির্বাচন কমিশনকে তাদের কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশন ছাড়াও বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বিরাজমান দ্বিপক্ষীয় সম্পর্ক, রোহিঙ্গা প্রসঙ্গসহ বিভিন্ন ব্যাপারে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বার্নিকাট।

বার্নিকাট বলেন, ইসি গঠন প্রক্রিয়া ও পরবর্তী বিষয়গুলো মার্কিন যুক্তরাষ্ট্র পর্যবেক্ষণ করছে। রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশসহ আন্তর্জাতিক সম্প্রদায়কেও উদ্যোগ নিতে হবে। যুক্তরাষ্ট্র রোহিঙ্গা বিষয়টির শান্তিপূর্ণ সমাধান চায়।

গত ৬ ফেব্রুয়ারি সাবেক সচিব খান মোহাম্মদ নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে পাঁচ সদস্যের নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়।

নতুন নির্বাচন কমিশনে কমিশনার হয়েছেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, রাজশাহীর সাবেক জেলা ও দায়রা জজ কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী।

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম সার্চ কমিটির প্রস্তাবিত ১০ নামের তালিকা প্রকাশ করেন। পরে তিনি সিইসি ও অন্য কমিশনারদের নামের কথা জানান।

সার্চ কমিটি সিইসি হিসেবে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার ও সাবেক সচিব কে এম নুরুল হুদার নাম প্রস্তাব করেছিল।

এ ছাড়া কমিশনার হিসেবে সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জারিনা রহমান খান, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, রাজশাহীর অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কবিতা খানম, পরিকল্পনা কমিশনের সাবেক সদস্য মো. আবদুল মান্নান, ব্রিগেডিয়ার (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী, নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থা জানিপপের চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমুল্লাহর নাম প্রস্তাব করা হয়েছিল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451