শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

আদালত বদলে হাইকোর্টে খালেদা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৭১ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারক বদলে হাইকোর্টের দারস্থ হলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা বিচারিক আদালত বদলের জন্য বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চে আবেদন করেন। আসছে ১৩ ফেব্রুয়ারি এই আবেদনের ওপর শুনানি হবে। জানালেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

খালেদা জিয়ার বিরুদ্ধে এতিমদের অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে মামলার বিচার এখন শেষ পর্যায়ে। একই আদালতে চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজও চলছে।

সর্বোচ্চ আদালতে করা আবেদনে বলা হয়েছে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার ২ বার তদন্ত করা হয়েছে। প্রথম দফায় দুদকের কর্মকর্তা নূর আহমেদ মামলার অভিযোগ থেকে খালেদাকে অব্যাহতি দেন। ওই প্রতিবেদনে বলা হয়, জিয়া অরফানেজ ট্রাস্ট প্রতিষ্ঠার জন্য কুয়েতের আমির অর্থ দিয়েছেন। কিন্তু দুদক এই মামলায় নতুন কর্মকর্তা হিসেবে হারুনুর রশিদকে নিয়োগ দেন। তিনি প্রতিবেদনে বলেছেন, টাকা এসেছে সৌদি আরব থেকে। এখানে খালেদা জিয়া জড়িত। এ অবস্থায় খালেদা জিয়া পুনরায় তদন্ত চেয়ে আবেদন করলে সেই আবেদনও খারিজ করে দিয়েছেন আদালত।

খালেদার আইজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আমাদের আশঙ্কা এই আদালতে ন্যায়বিচার পাব না। তাই এই আদালতের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451