শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রাষ্ট্রপতি একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করবেন: মির্জা ফখরুল

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৪০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ  

দেশকে রাজনৈতিক সংকট থেকে মুক্ত করতে রাষ্ট্রপতি একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করবেন বলে আশা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে তিনি বলেছেন, নির্বাচনকালীন একটি সহায়ক সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

আজ শনিবার রাজধানীতে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আপনি সমগ্র বাংলাদেশের রাষ্ট্রপতি। আজ যে জায়গায় আছেন সেখান থেকে জাতিকে সংকট মুক্ত করতে পারেন। আপনার এমন নির্বাচন কমিশন দেবেন, যা শক্তিশালী হয়ে দাঁড়াতে পারবে।’

বিএনপি মহাসচিব আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা ঠিক করে রেখেছেন তাই হবে। শুধু নির্বাচন কমিশন নিরপেক্ষ হলেই হবে না, নির্বাচনকালীন যে সরকার থাকবে তাকেও সম্পূর্ণ নিরপেক্ষ হতে হবে। একটি সহায়ক সরকারের অধীনে এবং সব দলের কাছে গ্রহণযোগ্য হতে হবে সেই নির্বাচনকে।’

‘সরকার তো এখন আওয়ামী লীগ চালায় না, সরকার চালাচ্ছে পোশাকধারী লোকেরা। দেশনেত্রীর (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) মামলাটি নিয়ে যাওয়া হয়েছে আলিয়া মাদ্রাসা কোর্টে। যেদিন মামলা চলে সেদিন ওখানে যেন যুদ্ধক্ষেত্র হয়ে যায়। চতুর্দিকে র‍্যাব ও পুলিশ বন্দুক-জলকামান নিয়ে থাকে। মনে হয়, যেন পৃথিবীর সব থেকে বড় টেররিস্টকে (সন্ত্রাসী) নিয়ে যাওয়া হচ্ছে সেখানে।’ বলেন মির্জা ফখরুল।

নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি প্রসঙ্গে ফখরুল বলেন, সার্চ কমিটি নিয়ে প্রশ্ন আছে। তবে গণতন্ত্রের স্বার্থে এবং রাজনীতিকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে সার্চ কমিটির কাছে নাম দিয়েছে বিএনপি।

নির্বাচন কমিশন গঠনে এখনো সরকারের প্রভাব বিস্তারের আশঙ্কা রয়েছে মন্তব্য করে রাষ্ট্রপতিকে এর ঊর্ধ্বে থাকার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে এক সাংবাদিকের নিহত হওয়ার প্রসঙ্গ তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, এর আগে কোনো সরকারের আমলে সাংবাদিকরা এত নির্যাতন-হয়রানির শিকার হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451