শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

বাংলাদেশ ২০০ রান পেরিয়েছে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
  • ১৮৯ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদকঃ

 ক্রাইস্টচার্চ টেস্ট শুরু হওয়ার আগেই বাংলাদেশ দলে বড় ধাক্কা লেগেছে। ইনজুরির কারণে হারাতে হয়েছে তিন নির্ভরযোগ্য ক্রিকেটারকে। মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও মুমিনুল হককে ছাড়াই স্বাগতিক নিউজিল্যান্ডের মোকাবিলায় নামতে হয়েছে বাংলাদেশ দলকে।

নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম দলে না থাকায় সহ-অধিনায়ক তামিম ইকবালকে এই ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করতে হচ্ছে।  কিন্তু জীবনে প্রথমবার অধিনায়ক হিসেবে নামা তামিম এই ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন।

আজ শুক্রবার ক্রাইস্টচার্চে এই ম্যাচের শুরুতেই সাজঘরে ফিরে যান তামিম। দলীয় ৭ রানের মাথায় মাত্র ৫ রান করে প্যাভিলিয়নে ফিরেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। শুরুতেই অধিনায়কের উইকেট হারিয়ে দলের ইনিংসেও একটা বড় ধাক্কা লাগে।

এর পর ওয়ান ডাউনে নেমে বেশিক্ষণ থাকতে পারেননি মাহমুদউল্লাহও। দলীয় ৩৮ রানের মাথায় উইকেট পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন অভিজ্ঞ ব্যাটসম্যান। সাজঘরে ফেরার আগে তিনি ঝুলিতে নিয়েছেন ১৯ রান।

ইনিংসের প্রথম ঘণ্টায় দুই উইকেট হারিয়ে শুরুতে কিছুটা ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে সৌম্য ও সাকিব মিলে দলকে শুধু বিপর্যয়ের হাত থেকেই রক্ষা করেননি, দলকে ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন।

কিন্তু সৌম্য সেঞ্চুরির একেবারেই কাছ এসে ৮৬ রান করে ফিরে যান। ফিরে যান সাকিবও ৫৯ রান করে। উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি সব্বির রহমানও (৭)।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২০০ রান পেরিয়েছে বাংলাদেশ। ৪৫ ওভারে ২০৪ রান করেছে পাঁচ উইকেট হারিয়ে। দুই অভিষিক্ত  নুরুল হাসান সোহান (১৮) ও  নাজমুল হোসেন শান্ত (৭) ব্যাটিংয়ে রয়েছেন সাকিব ৩২ রান নিয়ে ব্যাট করছেন।

এই ম্যাচে দলে চারটি পরিবর্তন আনা হয়েছে। চোটে আক্রান্ত তিন ক্রিকেটার মুশফিক, মুমিনুল ও ইমরুলের জায়গায় একাদশে স্থান পেয়েছেন সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত। আর পেসার শুভাশীষ রায়ের জায়গায় নেওয়া হয়েছে অভিজ্ঞ রুবেল হোসেনকে।

তাই এই ম্যাচে অভিষেক হয়েছে নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্তের।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্টে ঘুরে দাঁড়াতে চেয়েছিল বাংলাদেশ দল। ওয়েলিংটনে শুরুটাও দারুণ করেছিল সাকিব-মুশফিকরা।

সাকিবের ডাবল সেঞ্চুরি আর মুশফিকের সেঞ্চুরিতে প্রথম টেস্টে প্রায় চারদিন আধিপত্য দেখিয়েছিল তারা। দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত প্রথম টেস্টে হারের স্বাদ নিতে হয় বাংলাদেশকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451