মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

দিনাজপুর হাবিপ্রবিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭
  • ১৭৬ বার পড়া হয়েছে

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) তে বৃহস্পতিবার (১৯শে জানুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটি সেমিনার কক্ষে ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের উদ্যোগে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড.মনিরুজ্জামান বাহাদুর এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের পোষ্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস।

সেমিনারে পরীক্ষা কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাখ হরি সরকার, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. জালালউদ্দিন আহমেদ সহ আরো অনেকেই।

পিএইচডি গবেষক ইউরেকা সুলতানার গবেষণার বিষয় ছিল Evaluation of wheat genotypes to alleviate the adverse effect of salt stress উক্ত পিএইচডি সেমিনারে গবেষক ইউরেকা সুলতানা তার গবেষণা কার্যক্রম এবং এর ফলাফল বিষয়ে উপস্থিত অতিথিবৃন্দের সামনে প্রতিবেদন তুলে ধরেন এবং উপস্থিত অতিথিবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

গবেষণা কর্মে তত্ত্বাবধায়ক ছিলেন প্রফেসর ড. মো. আবু হাসান এবং কো- সুপারভাইজার হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. শ্রীপতি সিকদার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451