রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

আবার বাড়ল স্বর্ণের দাম

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০১৭
  • ১৩২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) ২২ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি এক হাজার ২৮৩ টাকা বাড়িয়ে ৪৬ হাজার ৭৩ টাকা নির্ধারণ করেছে। নতুন এ মূল্যতালিকা আগামী শনিবার (১৪ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

আজ শুক্রবার বাজুস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

গত বছরের ৭ ডিসেম্বর স্বর্ণের দাম কমিয়েছিল জুয়েলারি মালিকদের এই সংগঠনটি। বর্তমানে ভরিপ্রতি ২২ ক্যারেটের স্বর্ণের বিক্রিমূল্য ৪৪ হাজার ৭৯০ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে দাম বেড়েছে এক হাজার ২৮৩ টাকা।

২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের দাম ৩৪২ টাকা বেড়ে ৪৪ হাজার ৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। এ মানের স্বর্ণের দাম বর্তমানে ৪২ হাজার ৬৯০ টাকা।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ এক হাজার ৪৫৮ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা। এ মানের প্রতি ভরি বর্তমানে বিক্রি হচ্ছে ৩৭ হাজার ৩৩ টাকায়।

আর সনাতন পদ্ধতির সোনা ভরিপ্রতি ২৪ হাজার ২৮ টাকার বদলে আজ থেকে বিক্রি হবে ২৫ হাজার ৭৮ টাকায়। অর্থাৎ ভরিতে এক হাজার ৫০ টাকা বেড়েছে। এদিকে সোনার পাশাপাশি শনিবার থেকে বাড়বে রুপার দামও।

রুপার দাম ৫৮ টাকা বাড়িয়ে এক হাজার ১০৮ টাকা নির্ধারণ করা হয়েছে। বর্তমানে এর মূল্য এক হাজার ৫০ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির ভাইস প্রেসিডেন্ট এনামুল হক খান এনটিভি অনলাইনকে আজ সন্ধ্যায় বলেন, ‘আন্তর্জাতিক বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৫০০ টাকা বাড়ানো হয়েছে। বহির্বিশ্বের বাজারের সঙ্গে আমাদের দেশীয় বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে; যা আগামী শনিবার থেকে কার্যকর হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451