রবিবার, ১২ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

বাগেরহাটে  দ্বিতীয় দিনে মুখরিত উন্নয়ন মেলা. বিপুল সংখ্যক দর্শনার্থীদের আগমনে জমে উঠেছে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭
  • ১৬১ বার পড়া হয়েছে

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট  : বিপুল সংখ্যক দর্শনার্থীদের আগমনে জমে উঠেছে বাগেরহাটের উন্নয়ন মেলা। মেলার দ্বিতীয় দিন আজ। ৩ দিনের উন্নয়ন মেলা শেষ হবে আগামীকাল বুধবার।মেলায় অংশ নেওয়া সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থার ৫০টি  স্টলের প্রায় প্রতিটিতে ভিড় করছেন বাগেরহাটের বাসিন্দারা। বাগেরহাটের শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। এরআগে উন্নয়ন মেলা উপলক্ষে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবার স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা সরকারি বিভিন্ন দপ্তর ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।
পরে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, স্থানীয় সরকার শাখার উপপরিদর্শক মো. শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আফতাব উদ্দিন প্রমুখ।
মেলায় ৫০টি স্টলে জেলা পর্যায়ের প্রতিটি সরকারি দপ্তর, বিভাগ ও প্রতিষ্ঠান বিগত আট বছরে সরকারের গৃহীত ও বাস্তবায়িত বহুমুখী উন্নয়ন কার্যক্রম তুলে ধরে ভিডিও এবং স্থির চিত্র প্রদর্শন করছে।
তিন দিনব্যাপি এ মেলায় বাগেরহাটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১৮টি প্রকল্পের মধ্যে এ যাবৎ বাস্তবায়িত ৫টি বৃহৎ প্রকল্প এবং বাস্তবায়নাধীন ৫টি মেগা প্রকল্পের অগ্রগতিসহ সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরা হচ্ছে।
আপর দিক দর্শনার্থীদের আগমনে জমে উঠেছে মোরেলগঞ্জে  উন্নয়ন মেলার উপজেলা চত্বরের মেরা প্রাঙ্গনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহ-ই-আলম বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মোঃ শাহাবুদ্দিন তালুকদার, জেলা পরিষদের মহিলা সদস্য আফরোজা খাতুন, থানা অফিসার ইন চার্জ মোঃ রাশেদুল আলম। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে নিয়ে আলোচনা করেন, পঞ্চকরন ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার, উপজেলা কৃষকলীগ আহবায়ক আব্দুল হালিম জোমাদ্দার প্রমুখ। উন্নয়ন মেলায় উপজেলা মাধ্যমিক শিক্ষা, প্রাথমিক শিক্ষা, প্রকল্প বাস্তবায়ন, এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়,  কমিউনিটি ক্লিনিক ,   মৎস্য দপ্তর, ভূমি অফিস, সেটেলমেন্ট অফিস, সমবায়, পৌরসভা, সমাজ সেবা, কৃষি,হিসাব রক্ষন, প্রকৌশল দপ্তর , নির্বাচন অফিস, প্রাণী সম্পদ, আয়কর এবং ভ্যাট বিভাগ বাগেরহাট, পরিসংখ্যান অফিস, এলজিআরডি, পল্লী বিদ্যুৎ, যুব উন্নয়ন, খাদ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা দপ্তর .সবুজ ছাতা, মহিলা অধিদপ্তর, একটি বাড়ি একটি খামার, বিআরডিবি অফিস, মোরেলগঞ্জ থানা সহ সরকারি বেসরকারি ৩০ টি প্রতিষ্ঠান অংশগ্রহন করেন। উন্নয়ন মেলার উপজেলা আনছার ভিডিপি দপ্তর সহ কোন ব্যাংক বীমা অংশ নেয়নি।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে   বাগেরহাট সহ সারাদেশের ৬৪ জেলায় উন্নয়ন মেলা-২০১৭ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ মেলার স্টলগুলোতে নিজেদের উন্নয়ন সেবাগুলো প্রদর্শন করছে এতে অংশ নেওয়া প্রতিটি সংস্থা ও দপ্তর। প্রায় প্রতিটি স্টলে ভিড় করছেন দর্শনার্থীরা।

বিগত ৭ বছরে বাগেরহাট বিভিন্ন সরকারি দপ্তরের বাস্তবায়িত উন্নয়নমূলক কার্যক্রমের চিত্র তুলে ধরা হচ্ছে মেলায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451