রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভারে ডিবি পরিচয় দিয়ে এক মাদ্রাসা শিক্ষককে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ ছয় দিনে রিজার্ভ কমলো আরও ৩০ কোটি ডলার গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১৫ জনের মৃত্যু, হাসপাতালে ২৯৫০ ভিসা নিষেধাজ্ঞায় মাইকের সামনে চাপাবাজি,বাড়িতে কান্নাকাটি : নজরুল ইসলাম খান পিটার হাসকে ফিরে যেতে বললেন নাজমুল আলম ভিসানীতির তোয়াক্কা করি না : কাদের কক্সবাজারের উখিয়ায় আরসার শীর্ষ নেতা রহিমুল্লাহসহ ৪ জন গ্রেপ্তার নয়াপল্টনে সমাবেশে কাঁদলেন মির্জা ফখরুল গণমাধ্যমও ভিসা নীতিতে যুক্ত হবে: পিটার হাস আওয়ামী লীগ কোনো ভিসানীতির পরোয়া করে না : কাদের

স্থানীয় সরকারকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ২৮৪ বার পড়া হয়েছে

বাসস , 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া হয়েছে, যাতে এসব প্রতিষ্ঠান ক্ষমতার বিকেন্দ্রীয়করণে যথেষ্ট শক্তিশালী ভূমিকা পালন করতে পারে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো জনগণের বিভিন্ন সমস্যা সমাধান করার পাশাপাশি প্রাথমিক শিক্ষার উন্নয়নে মুখ্য ভূমিকা পালন করে থাকে।

প্রধানমন্ত্রী আজ শনিবার সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবনে লন্ডনস্থ বেন্টের মেয়র পারভেজ আহমেদ সৌজন্য সাক্ষাৎ করতে এলে এ কথা বলেন। বৈঠকে ব্রিটিশ হাউস অব কমন্সের সদস্য, বঙ্গবন্ধুর নাতনি এবং শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক উপস্থিত ছিলেন।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বেন্টের বাংলাদেশি বংশোদ্ভূত মেয়রকে স্বাগত জানিয়ে ব্রিটেনে বাংলাদেশিদের ব্রিটিশ রাজনীতিতে অংশগ্রহণ এবং তাঁদের অবস্থানে দেশটির উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সন্তোষ প্রকাশ করেন। তিনি দুই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক ও রূপা হকের লেবার পার্টি নেতা জেরেমি করবাইনের ‘ছায়া মন্ত্রিসভা’য় অন্তর্ভুক্তির জন্যও সন্তোষ প্রকাশ করেন।

তিন বাংলাদেশি বংশোদ্ভূত এমপি ব্রিটিশ হাউস অব কমন্সে নির্বাচিত হওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশি মেয়েদের ব্রিটিশ পার্লামেন্টে দেখে তিনি গর্বিত।

টিউলিপ সিদ্দিক ও রুশনারা আলীর বাড়ি সিলেটের বিশ্বনাথে এবং ড. রূপা হকের বাড়ি পাবনা জেলায়। এই তিনজনই ২০১৫ সালের ৭ মে অনুষ্ঠিত ব্রিটিশ সাধারণ নির্বাচনে লেবার পার্টি থেকে এমপি নির্বাচিত হন।

বেন্টের মেয়র ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে শেখ হাসিনা বলেন, তিনি এগুলো সমাধানে সর্বোচ্চ চেষ্টা করবেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451