রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সমাবেশ করতে না দেয়ায় রোববার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা বিএনপির

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ৭ জানুয়ারী, ২০১৭
  • ৪০০ বার পড়া হয়েছে

দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিনের (৫ জানুয়ারি) কর্মসূচিতে বাধা ও সমাবেশ করতে না দেওয়ার অভিযোগে আগামীকাল রোববার দেশের বিভিন্ন জেলা ও মহানগর এবং ঢাকার থানায় থানায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ শনিবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এই ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নির্দলীয় সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় ৫ জানুয়ারিকে একতরফা নির্বাচনের দিন হিসেবে আখ্যায়িত করেছে বিএনপি। ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে দলটি। এ বছর এই দিনে দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ বেশকিছু কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।

পূর্বনির্ধারিত এসব কর্মসূচি পালনের সময় বিএনপির নেতাকর্মীদের পুলিশের বাধা এবং সরকারদলীয় নেতাকর্মীদের হামলার অভিযোগ ওঠে।

এমন বাস্তবতায় নয়াপল্টনে ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব  বলেন, ‘আজকের কর্মসূচিতে বাধা এবং সারা দেশে যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে কালো পতাকা মিছিল এবং কালো ব্যাজ ধারণের কর্মসূচি করতে গিয়ে, বিভিন্ন জেলা এবং মহানগরে পুলিশ এবং আওয়ামী সশস্ত্র ক্যাডারদের যেভাবে লেলিয়ে দেওয়া হয়েছে এবং লেলিয়ে দিয়ে যেভাবে আমাদের নেতাকর্মীদের আহত করা হয়েছে, নিপীড়িত হয়েছেন, নির্যাতিত হয়েছেন, এগুলোর প্রতিবাদে আগামীকাল সারা বাংলাদেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের উদ্যোগে জেলা সদর এবং মহানগরে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451